প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শামসুজ্জোহা বাবু

রাজশাহী প্রতিনিধি

সেই তাবলিগ জামাতের সদস্য করোনায় আক্রান্ত নন

   
প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কুষ্টিয়া থেকে বাঘায় ফেরা মৃত সেই তাবলিগ জামাতের সদস্য করোনায় আক্রান্ত নন। বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা এ তথ্যটি নিশ্চিত করেন। এজন্য তিনি সৃষ্টিকর্তার নিকট অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে তার পরীক্ষা সম্পন্ন হওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতার জানান।

জানা যায়, আবুল কালাম আজাদ (৬৫) বেশ কিছু দিন আগে তাবলিগ জামাত দলের সঙ্গে চিল্লায় কুষ্টিয়া এলাকায় যান। চিল্লা শেষে ৫ এপ্রিল তিনি নিজ বাড়িতে ফেরেন। পরে বাড়ির পরিবর্তে তাকে বাঘা উৎসব পার্কের পাশে এক মাদ্রাসায় রাখা হয়। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে বুধবার সকাল ৬টায় মারা যান ওই বৃদ্ধ। তার মৃত্যুর পর কেউ কাছে যায় নি। ৫ ঘণ্টা মরদেহ মাদ্রাসার এক কক্ষে পড়ে ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষ মৃত বৃদ্ধের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে পরিবারের লোকজন মরদেহ দাফন করেন। তবে মৃত বৃদ্ধ তাবলিগ জামাতের সাথে ৬ মাস আগে ভারতের চেন্নাই গিয়েছিলেন। সেখান থেকে ফিরে আবারও তিনি কুষ্টিয়া এলাকায় তাবলিগ জামাত শেষে নিজ বাড়ি ফেরার ৩ দিন পর মৃত্যু হয়। মৃত বৃদ্ধ উপজেলার উত্তর মিলিক বাঘা গ্রামের আবুল কাশেমের ছেলে। মৃত বৃদ্ধের ছেলে শফিকুল ইসলাম ও সুলতান আহম্মেদ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় বাবার পরীক্ষা দ্রুত হয়েছে। আমরা দুশ্চিন্তা মুক্ত হয়েছি।

বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান জানান, আমরা তিন সদস্যের একটি টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করার পর রিপোর্ট নেগেটিভ। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় পরিবারকে জানানো হয়েছে মৃত বৃদ্ধ করোনায় আক্রান্ত নন। তার রিপোর্ট নেগেটিভ।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: