প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

সেই নারীর নমুনা সংগ্রহ করলো আইইডিসিআর

   
প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, ২৬ মার্চ ২০২০

দীর্ঘদিন অসুস্থ থাকা ও করোনা ভাইরাস সংক্রমণের লক্ষণ থাকা আতিকা রোমা নামের ওই নারীর নমুনা সংগ্রহ করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। গতকাল রাতেই এক ফেসবুক পোস্টে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

ওই ফেসবুক পোস্টে আতিকা রোমা লেখেন, ‘ব্লাড স্যাম্পল কালেক্ট করতে আজ সন্ধ্যায় বা আগামীকাল সকালে একটি টিম বাসায় আসবে। আইইডিসিআর জানিয়েছেন। আরও অনেক বন্ধু ও শুভাকাংখী বিশেষ করে মিডিয়ার, সবাই নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করেছেন।

সিস্টেমের গলায় পিস্তল ঠেকিয়ে এই সহায়তা আমি নিতে চাইনি। একজন সাধারণ নাগরিক হিসেবেই আমি আমার অসুখের জন্য সঠিক ডায়াগনোসিস চেয়েছিলাম। এর আগে, সেবা না পেয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরার ওপর ক্ষোভ প্রকাশ করেছেন আতিক রোমা।

আতিকা রোমা নামের ওই নারী সোমবার দুপুরে সামাজিক মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে অসুস্থ হওয়া, করোনার লক্ষণ, আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করাসহ বিস্তারিত অভিজ্ঞতা তুলে ধরেন। সেখানে তিনি মীরজাদী সেব্রিনা ফ্লোরার সমালোচনা করেন। মাত্র ১ ঘণ্টার মধ্যে তার স্ট্যাটাসটি প্রায় দুই হাজার শেয়ার হয়।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: