প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

সেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, রিমান্ডে চেয়ারম্যানসহ ৪ জন

   
প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০২০

ময়মনসিংহে গৌরীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা শুভ্র হত্যা মামলার প্রধান আসামি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে তিন দিন ও জাহাঙ্গীর আলম, রাসেল, মজিবরকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর আদালত।

বুধবার (২১ অক্টোবর) বিকালে প্রধান আসামি বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে তিন দিন ও বাকী তিন আসামী জাহাঙ্গীর আলম, রাসেল, মজিবরকে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন বলেন, গ্রেপ্তারকৃত চার আসামিকে সাত দিনের রিমান্ড চেয়ে ময়মনসিংহ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে বিচারক মাহাবুবা আক্তার তাদের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি বলেন, শুভ্র হত্যার ঘটনায় মামলা দায়েরে বিলম্ব হওয়ায় গ্রেফতারকৃত চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ, জাহাঙ্গীর আলম, রাসেল, মজিবরকে ৫৪ ধারায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

পরে সোমবার (১৯ অক্টোবর) রাত ১০টার দিকে নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে প্রধান আসামি ও হত্যার পরিকল্পনাকারী হিসাবে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ ১৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করার পর ওই চারজনকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এর আগে, শনিবার (১৭ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর উপজেলা সদরের পান মহালে চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্র সহযোগীদের নিয়ে চা খাচ্ছিলেন।

এ সময় গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদের নেতৃত্বে দুইটি সিএনজি দিয়ে ৮-১০ জন সন্ত্রাসী এসে তার উপর হামলা চালায়।

এ সময় শুভ্র ও তার দুই সহযোগীদের এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে আশঙ্কাজনক অবস্থায় মাসুদুর রহমান শুভ্রকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

১৮ অক্টোবর ভোররাতে জেলার তারাকান্দার গাছা এলাকা থেকে চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও জাহাঙ্গীর আলম, রাসেল, মজিবুর নামে তিনজনকে মইলাকান্দা ইউনিয়নের কাউরাট থেকে গ্রেফতার করে পুলিশ।

গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: