প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ

সেনাবাহিনীকে শক্তিশালী করতে ‘ভিশন ২০৩০’ প্রণয়ন করা হয়েছে

   
প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা মজবুত ও চাঙ্গা হচ্ছে বলে মন্তব্য করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সেনাবাহিনীকে শক্তিশালী করতে ভিশন- ২০৩০ প্রণয়ন করা হয়েছে। পারমানবিক নিরাপত্তা ও ভৌত সুরক্ষা সেল (এনএসপিসি) এর সাংগঠনিক কাঠামোয় একটি কম্পোজিট ইঞ্জিনিয়ার ব্যাটেলিয়ন গঠনের প্রক্রিয়া চলমান রয়েছে। ভিশন ২০৩০ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশের সশস্ত্রবাহিনীকে আরো সমৃদ্ধ করতে ক্ষেপণাস্ত্র ক্রয় করা হবে। সেনাবাহিনীকে শক্তিশালী করতে যেখানে ভাল অস্ত্র এবং কম দামে পাওয়া যাবে সেখান থেকেই অস্ত্র কেনা হবে। তবে বিশেষ কোন রাষ্ট্র থেকে নয়। মঙ্গলবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ারিং কোরের ৪টি ইউনিটকে রেজিমেন্টাল কালার্স বা পতাকা প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেছেন সেনা প্রধান।

এর আগে সেনানিবাসের প্যারেড গ্রাউন্ডে প্যারেড পরিদর্শন এবং ইঞ্জিনিয়ারিং কোরের ৪টি ইউনিটের মাঝে পতাকা প্রদান ও সালাম গ্রহণ করেন সেনা প্রধান। পরে তিনি উপস্থিত সেনা সদস্যদের উদ্যেশ্যে ভাষন দেন। ভাষণে সেনা প্রধান ভবিষ্যত যুদ্ধ ক্ষেত্রে সকল ধরনের পরিস্থিতি মোকাবেলায় বেসিক সোলজারিংয়ের ওপর গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম বকুল,সাবেক সেনা প্রধান হারুনর রমীদ,জেলা প্রশাসক শাহরিয়াজ সহ উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএআর/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: