প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সোনার খনির গাড়িবহরে বন্দুকধারীর হামলা, নিহত ৩৭

   
প্রকাশিত: ৯:৩৩ পূর্বাহ্ণ, ৮ নভেম্বর ২০১৯

আফ্রিকার দেশ বুরকিনো ফাসোতে কানাডীয় কোম্পানির একটি সোনার খনির গাড়িবহরের উপর বন্দুকধারীর হামলায় ৩৭ জন বেসামরিক নিহত হয়েছে ও অন্তন ৬০ জন আহত হয়েছেন। তবে হতাহতের সংখ্যা আরও বেশি বলে কোনও কোনও সূত্র দাবি করেছে। জানা গেছে, বুরকিনা ফাসানোর পূর্বাঞ্চলের অ্যাস্টে এলাকার বোউনগৌ খনিতে সামরিক পাহারায় পাঁচটি বাসে করে কর্মীদের নেয়ার সময় পথে হামলাটি হয়। এই হামলায় বুরকিনা ফাসোর নিরাপত্তা বাহিনীর বহু সদস্যও নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। নিরাপত্তা সূত্রগুলোর ভাষ্যমতে, বহু সংখ্যক লোক এখনও নিখোঁজ রয়েছে।

বোউনগৌ খনি থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে হামলার ঘটনাটি ঘটেছে এবং এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন বলে জানিয়েছে তারা। পরে অ্যাস্টের গভর্নর দপ্তর ঘটনার বিস্তারিত জানিয়ে বলে, অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিরা সেমাফোর কর্মীদের বহনকারী একটি গাড়িবহরের ওপর চোরাগোপ্তা হামলা চালিয়েছে। অস্ত্রধারীরা বোমা বিস্ফোরণ ঘটিয়ে গুলি চালাতে থাকে বলে কোনও কোনও সূত্র জানিয়েছে।

এসএআর/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: