প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

সোমবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, ২২ মার্চ ২০২০

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি মেষরাশির জাতক/জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বুধ ও মঙ্গল। ২৩ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর বুধের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৫, ১৪, ২৩। আপনার শুভ বর্ণ: সবুজ ও লাল। শুভ গ্রহ ও বার: মঙ্গল ও বুধ। শুভ রত্ন: পন্না ও রক্তপ্রবাল। আজকের দিনে জন্মগ্রহণকারী বিখ্যাত ব্যক্তিরা হলেন: রকেট বিশেষজ্ঞ ওয়ারনার ভন ব্রাউন, গণিতজ্ঞ লাপ্লাস, অভিনেতা ওয়াসিম প্রমুখ। আজকের দিনের শুভ রং: আজ আপনার জন্য সবুজ ও লাল বর্ণের পোশাক শুভ ফল বয়ে আনতে পারে। জ্যোতিষশাস্ত্রানুসারে আজকের দিনের শুভ সময়: সকাল: ৬:১২-৭:৩৫, ১০:৫৪-১:২৩, বিকাল: ৩:৫২-৫:৩১ রাত: ৭:০৭ থেকে ৯:২৬ পর্যন্ত। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র কুম্ভ রাশিতে, সন্ধা: ৬:৫০ থেকে মীন রাশিতে অবস্থান করবে। ১৪শী তিথি দুপুর: ১২:৩২ পর্যন্ত পরে অমাবস্যা তিথি। আজকের দিনের পরিত্যজ্য খাদ্য: আজ দুপুর: ১২:৩২ পর্যন্ত মাষকলাইর ডাল পরে সকলপ্রকার প্রাণিজ আমিষ খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১মার্চ – ২০এপ্রিল): আজ মেষ রাশির জাতক জাতিকার দিনটি ব্যবসা বাণিজ্যের দিক থেকে উত্তম। আয় রোজগার বৃদ্ধি পাবে। চাকুরীজীবীদের বাড়তি আয়ের সুযোগ আসতে পারে। ঠিকাদারি কাজে বকেয়া বিল আদায়ের সম্ভাবনা প্রবল। সাংসারিক ক্ষেত্রে বড় ভাই বোনের সাহায্য আশা করা যায়। বন্ধুর কাছে মনের দুঃখ প্রকাশ করতে পারেন। কিছু সমাধান পেয়ে যাবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি কর্ম-স্থলে সাফল্যের। আপনার অগ্রগতি দেখে কোনো কোনো সহকর্মী প্রবল ঈর্ষাকাতর হয়ে পড়বে। ব্যবসা বাণিজ্যে প্রভাবশালী ব্যক্তির সাহায্য পেতে পারেন। পিতার সাথে সম্পর্কের উন্নতি আশা করা যায়। চাকরিজীবীদের দূরে কোথাও বদলী হবার সম্ভাবনা। রাজনৈতিক কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজের জন্য দিনটি ভালো। বিদ্যার্থীদের উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার সুযোগ আসবে। শিক্ষকের সাহায্য পেতে পারেন। ভাগ্য সহায় থাকাতে কোনো বন্ধুর সাহায্য লাভ। গুরুজনদের কোনো পরামর্শ আপনার জন্য সুফল বয়ে আনবে। শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে কর্ম লাভের যোগ প্রবল।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে না। আর্থিক সঙ্কটে পড়তে পারেন। ব্যবসা বাণিজ্যের জন্য কিছু টাকা ঋণ করতে হবে। শেয়ার ব্যবসায়ীরা রহস্যজনক ভাবে কিছু লস করতে পারেন। চিকিৎসক ও ঔষধ বিক্রেতাদের ভালো লাভের সম্ভাবনা। ব্যাংক কর্মকর্তা ও বীমা কর্মকর্তাদের কাজের ক্ষেত্রে বাধা বিপত্তি দেখা দেবে।

সিংহ রাশি (২১জুলাই – ২১ আগস্ট): সিংহর জাতক জাতিকাদের দিনটি ভালো যাবে। দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক যোগাযোগ ভালো আয়ের সুযোগ সৃষ্টি করবে। কোনো বন্ধু বা আত্মীয়র সাহায্য পেতে পারেন। অবিবাহিতদের বিবাহের ক্ষেত্রে রহস্যজনক বাধাবিপত্তির আশঙ্কা দেখা যায়। জীবন সাথীর জন্য কেনাকাটার যোগ প্রবল।

কন্যা রাশি (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যবসায়ীক ক্ষেত্রে কোনো কর্মচারীর কারনে লোকশান গুণতে হতে পারে। আয় উন্নতিতে বাধা বিপত্তির আশঙ্কা। শরীর স্বাস্থ্য ভোগাবে। অণৈতিক কাজকর্ম থেকে নিজেকে নিবৃত্ত করুন। কর্মস্থলে সহকর্মীদের সাথে অকারনে কিছু ভুল বুঝাবুঝি দেখা দেবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি সৃজনশীল কাজের জন্য শুভ সম্ভাবনাময়। ব্যবসায়ীক কাজে প্রিয়জনের সাহায্য পেতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে অগ্রগতি হবে। রোমান্টিক সম্পর্কে কিছু ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। সন্তানের সাথে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। কোনো প্রতিযোগিতামূলক কাজে সাফল্য আসবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি সাংসারিক কাজে ব্যস্ততার। ব্যবসায়ীক কাজে কোনো আত্মীয়র সাহায্য পেতে পারেন। ভূমি আবাসন ও যানবাহন ক্রয় করার সুযোগ আসবে। মায়ের সাথে কোনো বিষয়ে মনমালিণ্য দেখা দিতে পারে। কর্মস্থলে কিছু অগ্রগতি আশা করা যায়। আজ কোনো গোপন প্রত্যাশা পূরণ হতে পারে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি বৈদেশিক যোগাযোগের জন্য বলবান। গার্মেন্টস ও বস্ত্র ব্যবসায়ীরা আশানুরুপ লাভের মুখ দেখাতে পারেন। অনলাইন পণ্য বিক্রেতাদের ভালো আয় রোজগার হবে। বিকাশ ও রকেট এজেন্সী ব্যবসায়ীরা আশানুরুপ আয়ের সুযোগ পাবেন। ছোট ভাই বোনের সাথে সাংসারিক বিষয়ে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। কোনো সামাজিক অনুষ্ঠানে আপ্যায়িত হতে পারেন। ব্যবসা বাণিজ্যে বকেয়া বিল আদায় হবে। বাড়িতে শ্যালক শ্যালিকা বা দেবর ননদের আগমনের সম্ভাবনা প্রবল। সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি আশা করা যায়। আজ কোনো কথা দেওয়া বা রাখার ক্ষেত্রে আপনাকে সতর্ক হতে হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির রাশির জাতক জাতিকাদের দিনটি ভালো যাবে। অসুস্থদের আরোগ্য লাভের সম্ভাবনা প্রবল। জীবন সাথীর সাথে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। সাংসারিক বিষয় নিয়ে কিছু দ্বন্দ্ব সংঘাত দেখা দিতে পারে। ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। সাংগঠনকি ও সামাজিক কাজে অংশ নিতে পারেন। কর্মস্থলে সম্মান বৃদ্ধি পাবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারী – ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। আজ দূরে কোথাও যাত্রা করতে পারেন। প্রবাসীদের ব্যবসা বাণিজ্যে অগ্রগতি আশা করা যায়। ট্রাভেল এজেন্সী ও ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের কাজের ক্ষেত্রে কিছু ঝামেলা দেখা দিতে পারে। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয়ের আশাঙ্কা প্রবল। জীবীকার সন্ধানে দূরে যাত্রার যোগ।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: