প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সোমবার ফখরুলের আসনে ভোট, সুষ্ঠু করতে ইসির বিশেষ নজর

২৩ জুন ২০১৯, ১২:৩৮:১২

ফাইল ফটো

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনে ভোটগ্রহণ আগামীকাল সোমবার (২৪ জুন) অনুষ্টিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি কর্মকর্তারা জানান, বগুড়া-৬ আসনে ভোট সুষ্ঠু করতে ইসির বিশেষ নজর থাকছে। ইতোমধ্যে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ও ইসির সচিব মো. আলমগীর বগুড়া গিয়ে বৈঠক করে কঠোর নির্দেশনা দিয়ে এসেছেন। এর আগে দুইজন কমিশনারও বগুড়া পরিদর্শন করেন।

ইসির সচিব মো. আলমগীর বলেন, আগে কেমন ভোট হয়েছে সেটি বলতে পারব না। আমি দায়িত্ব নেওয়ার পর কেমন ভোট হচ্ছে সে বিষয়ে বলতে পারব।
তিনি বলেন, ভোট সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে যা করা দরকার কমিশন তা করছে। আমরা কাউকে ছাড় দিচ্ছি না।

জানা যায়, বগুড়া-৬ শূন্য আসনে সকল কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এ জন্য নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত সব কর্মকর্তাকে এরই মধ্যে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এমনকি প্রতিটি ভোট কেন্দ্রে ভোটারদেরও ইভিএমে ভোট প্রদান পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে। নির্বাচনে ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন ভোটারের জন্য ১৪১টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ পাঁচটি রাজনৈতিক দল এবং দুই স্বতন্ত্র প্রার্থী মিলে মোট সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: