সৌদিতে করোনায় ২৬৪ বাংলাদেশির মৃত্যু

   
প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, ১০ জুন ২০২০

প্রাণঘাতী মহামারী করোনায় সৌদি আরবে এখন পর্যন্ত ২৬৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার (৯ জুন) রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের থেকে এসব এ তথ্য জানা গেছে। এদের মধ্যে জেদ্দা অঞ্চলে ১৬৪, রিয়াদ অঞ্চলে ১০০ জন। চিকিৎসাধীন রয়েছেন প্রায় ১১ হাজার।

সৌদির মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, সৌদি আরবে এখন পর্যন্ত এক লাখ আট হাজার ৫৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ৭৩০ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৭৬ হাজার ৩৩৯ জন। রিয়াদে বাংলাদেশ দূতাবাস ও জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেটের তথ্যানুযায়ী, সৌদি আরবে এ পর্যন্ত ২৬৪ বাংলাদেশি করোনায় মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে জেদ্দা অঞ্চলে ১৬৪ ও রিয়াদ অঞ্চলে ১০০ জন। চিকিৎসাধীন প্রায় ১১ হাজার। করোনার সংক্রমণ ঠেকাতে গত ৫ জুন হজ ও ওমরাহ পালনের জন্য মক্কায় যাওয়ার প্রবেশপথ বন্দরনগরী জেদ্দায় নতুন করে লকডাউন ঘোষণা করে সৌদি আরব। লকডাউনের পাশাপাশি বিকাল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউও চলছে। সেখানে মসজিদগুলোতে নামাজ বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া সব সরকারি-বেসরকারি কর্মীদের ঘরে থাকার নির্দেশ দেয়া হয়েছে। দেশটির অন্য শহরগুলোতে নামাজের জন্য মসজিদ খোলা রয়েছে। দেশটির ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, করোনার ঝুঁকিপূর্ণ অঞ্চলে একাত্তরটি মসজিদ বন্ধ করা হয়েছে। মুসল্লিদের সংক্রমণ থেকে বাঁচাতে ওই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: