প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সৌদি এয়ারলাইনসের ফ্লাইট বাতিল করল বেবিচক

   
প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০২০

বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে শিডিউল ফ্লাইট চালানোর অনুমতি না দেওয়ায় ঢাকায় সাউদিয়া এয়ারলাইনসের ফ্লাইট বাতিলের আনুষ্ঠানিক সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্র্তৃপক্ষ (বেবিচক)। আগামী ১ অক্টোবর থেকে এটি কার্যকর হবে বলে জানা গেছে। এর আগে প্রাথমিকভাবে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি পায় সংস্থাটি। কিন্তু গতকাল এ সিদ্ধান্ত বাতিল করে বেবিচক। গত বৃহস্পতিবার সৌদি আরবে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

করোনা মহামারীতে নিয়মিত ফ্লাইট স্থগিত থাকায় বিপুলসংখ্যক বাংলাদেশি শ্রমিক আটকে থাকার বিষয়টি বিবেচনা করে প্রতি সপ্তাহে দুটিরও বেশি ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছিল সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ তখন তাদের সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়। এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২১ সেপ্টেম্বর থেকে সৌদি আরবের তিন গন্তব্যে ফ্লাইট পরিচালনার সিডিউল ঘোষণা করেছিল। অনুমতির জন্য সৌদি সিভিল এভিয়েশনের কাছে আবেদনও করেছিল। কিন্তু বৃহস্পতিবার বিমান জানায়, সৌদি আরব তাদের সিডিউল ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। সৌদি সরকারের অনুমতি পাওয়ার পর বিমান ফ্লাইট পরিচালনা করবে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: