প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

সৌমিত্রের পরিবারের সঙ্গে বসতে চায় মেডিকেল বোর্ড!

   
প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। হাসপাতাল সূত্রে জানা গেছে, চিকিৎসকরা আগামীকাল ২৭ অক্টোবর এই অভিনেতাকে ভেন্টিলেশনে রাখার ব্যবস্থা করতে যাচ্ছেন। আর আগামীকালই অভিনেতার পরিবারের সঙ্গে আলোচনায় বসতে চায় মেডিকেল বোর্ড।

কলকাতার বেলভিউ নার্সিং হোমে চিকিৎসাধীন এই অভিনেতার জন্য নিবেদিত ১৬ সদস্যের চিকিৎসক দলের প্রধান ও ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ চিকিৎসক অরিন্দম কর বলেন, ‘শনিবার থেকেই তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। বর্তমানে তার শারীরিক অবস্থা সংকটজনক। তার আচ্ছন্নতা কাটেনি, চেতনা নেই বললেই চলে।’

গত ৬ অক্টোবর মঙ্গলবার করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়কে বেলভিউ নার্সিং হোমে ভর্তি করানো হয়ে। এখানে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তার প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছিল ফুসফুস এবং মস্তিষ্কে। তার মূত্রথলিতেও সংক্রমণ হয়েছিল।

উল্লেখ্য, সৌমিত্র চট্টোপাধ্যায়ের ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি জন্মগ্রহণ করেন পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। ১৯৫৯ সালে তিনি প্রথম সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অপুর সংসার’ ছবিতে অভিনয় করেন। সত্যজিতের ৩৪টি সিনেমার ভেতর ১৪টিতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সিনেমা ছাড়াও নাটক ও যাত্রায় অভিনয় করেছেন তিনি। আর অভিনয় ছাড়াও লেখালেখি ও আবৃত্তি করেন গুণী এই শিল্পী।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: