প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

স্কুল খোলার পর ফের বন্ধ করে দিল দ. কোরিয়া

   
প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, ২৯ মে ২০২০

খুলে দেয়ার কয়েকদিন পরই প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় আবার বন্ধ করে দেয়া হল দক্ষিণ কোরিয়ার ২০০টিরও বেশি স্কুল। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৫৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যদিও নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে ২৩ জন কম। তবে শঙ্কার বিষয়টি হলো, বেশিরভাগ আক্রান্তই ঘনবসতিপূর্ণ এলাকা থেকে শনাক্ত হয়েছে। দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্তদের অধিকাংশই বুচেওন শহরের একটি ই-কমার্স প্রতিষ্ঠানের কর্মী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রকোপের কারণে দক্ষিণ কোরিয়ার বুচেওন শহরের প্রায় ২৫১ টি স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া আরো ১০০টি স্কুল খোলার কথা থাকলেও করোনা প্রকোপের কারণে এখন সেগুলো আর খুলছে না। এদিকে এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞরা আবারো দু সপ্তাহের জন্য দক্ষিণ কোরিয়ায় সামাজিক দূরত্ব কড়াকড়িভাবে মেনে চলার পরামর্শ দিচ্ছেন। পাশাপাশি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দক্ষিণ কোরিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: