প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

স্পেনে আবার কারফিউ-জরুরি অবস্থা জারি

   
প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় স্পেনজুড়ে আবার জরুরি অবস্থা এবং রাত্রীকালীন কারফিউ জারি করা হয়েছে। রোববার (২৫ অক্টোবর) স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ এই নির্দেশনা জারি করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, জরুরি অবস্থার আওতায় স্থানীয়দের আঞ্চলিক ভ্রমণ বন্ধ থাকবে। এছাড়াও, রাত ১১টা থেকে সকাল ছয়টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। পাশাপাশি, নতুন বিধিনিষেধ আরোপের জন্য তিনি পার্লামেন্টের দৃষ্টি আকর্ষণ করেছেন। ন্যূনতম ১৫ দিন থেকে সর্বোচ্চ ছয়মাস মেয়াদে এই জরুরি নীতিমালা প্রয়োগ করা হতে পারে বলে পেড্রো সানচেজ ইঙ্গিত দিয়েছেন।

এর আগে, করোনা সংক্রমণের প্রথম ঢেউ মোকাবিলা করতে গিয়ে স্পেনে আরোপিত লকডাউন এবং কঠোর বিধিনিষেধ বিশ্বব্যাপী সমাদৃত হয়েছিল। এদিকে, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ইউরোপের সবদেশই ক্রমে কঠোর বিধিনিষেধ এবং জরুরি অবস্থার আওতায় আসছে। ফ্রান্সে ইতোমধ্যেই প্যারিসসহ আরও অন্তত ১৫ শহরে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। তারপরও, ফ্রান্সে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: