এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মেনে পালিত হবে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস

   
প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, ২০ নভেম্বর ২০২০

আগামী ২২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস কর্তৃক এক সংবাদ বার্তায় বিষয়টি জানানো হয়েছে।

এবছর করোনা মহামারীর কারণে স্বাস্থ্যবিধি মেনে ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনাসংক্রমণ থেকে সতর্কতার অংশ হিসেবে এবার আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বর্জনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

কর্মসূচীর মধ্যে, রোববার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বরে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবস কর্মসূচির শুভ উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এরপর প্রশাসন ভবনের সভাকক্ষে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবসের কেক কাটা হবে।

সকাল ১১টায় স্ব স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন প্রাধ্যক্ষরা। এরপর প্রশাসনের পক্ষ থেকে ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হবে। পরে দুপুরে কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

এরপর সন্ধ্যায় অনুষ্ঠিত হবে অনলাইন আলোচনা সভা (ওয়েবিনার)। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিবেন ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: