প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সড়ক আইন বেহাত হলে কান্নার মিছিল থামবে না: ইলিয়াস কাঞ্চন

   
প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, ২২ নভেম্বর ২০১৯

ইলিয়াস কাঞ্চন হচ্ছেন একমাত্র মিডিয়া সেলিব্রিটি যিনি একটানা দীর্ঘসময় ধরে নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার রয়েছেন। তিনি গড়ে তুলেছেন ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন। সাম্প্রতিক সময়ে নতুন সড়ক আইনটি নিয়েও তিনি কাজ করছেন। ফলশ্রুতিতে তাকে পড়তে হয়েছে পরিবহন শ্রমিকদের রোষানলে।

পরিবহন ধর্মঘটে দেশের বিভিন্ন জায়গায় ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে, তাঁর বিরুদ্ধে ব্যানার-পোস্টার লাগানো হয়েছে। এসবই করেছেন পরিবহন শ্রমিকরা। এ নিয়ে ইলিয়াস কাঞ্চন নিজে কী ভাবছেন? বৃহস্পতিবার (২১ নভেম্বর) কথা হয় তাঁর সাথে।

কাঞ্চন বলেন, নতুন আইন কার্যকরের আগে-পরে বিভিন্ন সময় আমাকে বিভিন্নভাবে হেনস্তা করা হয়েছে। আমি জানি, কোন লক্ষ্যে পৌঁছুতে হলে দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। আমি এসব নিয়ে মাথা ঘামাচ্ছি না। তিনি আরো বলেন, এখন আমাদের উচিত নতুন আইনটির সঠিক প্রয়োগ নিশ্চিত করা। যদি এই আইনের প্রয়োগ নিশ্চিত না করা যায়, যদি এটা বেহাত হয়, তাহলে সড়ক দুর্ঘটনার শিকার অসহায় পরিবারগুলোর কান্নার মিছিল আর কোনোদিন থামবে না।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: