হঠাৎ টানা বৃষ্টি, আবারও পেঁয়াজের দাম দ্বিগুণ

   
প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, ৩ জানুয়ারি ২০২০

পেঁয়াজের দাম নিয়ে হুলস্থুল কাণ্ড ঘটে গিয়েছিল কিছুদিন আগে। পেঁইয়াজের দাম এক লাফে বেড়ে হয়েছিল ৩০০। কিছুদিন আগে দাম কমেছে। এই স্বস্তি বেশিদিন টিকল না, আবারও দ্বিগুণ হয়েছে নিত্যপ্রয়োজনীয় এই দ্রব্যটির মূল্য। নতুন পেঁয়াজ ওঠার পরও হঠাৎ এমন দাম বাড়ার কারণ হিসেবে ব্যবসায়ীরা বৈরি আবহাওয়াকেই দায়ী করেছেন। ৮০ টাকার পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। শুক্রবার (৩ জানুয়ারি) নাটোর শহরের নীচাবাজার কাঁচাবাজার ঘুরে পেঁয়াজের এমন দাম বৃদ্ধি লক্ষ্য করা যায়। তবে পাশ্ববর্তী স্টেশন কাঁচাবাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে ১৩০ থেকে ১৪০টাকা কেজি দরে।

আয়চান আলী নামের এক ব্যবসায়ী বলেন, দেশি পেঁয়াজ শীতজনিত বৈরি আবহাওয়ায় নষ্ট হয়েছে। তবে দাম অচিরেই কমে যাবে। আরেক ব্যবসায়ী মামুন বলেন, শুক্রবার মধ্য রাত থেকে সকাল পর্যন্ত টানা বৃষ্টির কারণে পেঁয়াজ বাজারে আনেননি অনেক ব্যবসায়ী। হঠাৎ সরবরাহ বন্ধ হওয়ায় ঘাটতির কারণে দাম বেড়ে গেছে। কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বাগাতিপাড়া শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আল আফতাব খান বলেন, ‘পেঁয়াজের বাজারের স্থিতিশীলতা নষ্টে বৈরী আবহাওয়ার অজুহাত তুলে আবারও তৎপর হচ্ছে একটি সিন্ডিকেট।’

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: