হরিরামপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিল বসুন্ধরা গ্রুপ

                       
প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, ১১ আগস্ট, ২০২০

সাহিদুজ্জামান সাহিদ, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চরাঞ্চলে সাম্প্রতিক বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত কর্মহীন, দুস্থ, অসহায়দের মধ্যে খাদ্য সহায়তা দিয়েছে দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। মঙ্গলবার (১১ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার পদ্মার চরাঞ্চল লেছড়াগঞ্জ, সুতালড়ী ও আজিমনগর ইউনিয়নে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস।

তিনটি ইউনিয়নে মোট তিনশ পরিবারকে জেলা প্রশাসনের মাধ্যমে খাদ্য সহায়তা দেওয়া হলো। এ সময় প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি চাল, পাঁচ কেজি আটা এবং এক কেজি করে মসুর ডাল বিতরণ করা হয়।

জেলা প্রশাসনের মাধ্যমে প্রায় এক হাজার ৩০০ পরিবার এবং জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে জেলায় এ পর্যন্ত প্রায় ৫ হাজার পরিবার বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) মো. বিল্লাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান, সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যবৃন্দ।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, বসুন্ধরা গ্রুপ যেকোনো দুর্যোগেই অসহায়দের পাশে এগিয়ে আসে। করোনা মহামারির সময়ে কর্মহীনদের মধ্যে খাদ্যসহ বিভিন্ন ধরনের সহায়তা দিয়েছে। বন্যার প্রথম থেকে একইভাবে সহযোগিতা করে আসছে। আগামীতেও সহায়তার আশ্বাস দিয়েছে জানিয়ে তিনি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান।

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তার বিষয়টির সার্বিক তত্ত্বাবধানে থাকা গ্রুপের প্রধান উপদেষ্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু বলেন, বন্যা পরিস্থিতিরি উন্নতি হয়ে স্বাভাবিক অবস্থা না আসা পর্যন্ত বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কর্মসূচি চলবে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে একই ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে। দুটি দুর্যোগকে সমন্বয় করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি আরো বলেন, বসুন্ধরা গ্রুপের লক্ষ্যই হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। যে কারণে সব ধরনের দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকেছে। এটা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তা ও পরিকল্পনার ফসল।

প্রসঙ্গত করোনা ভাইরাস দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা অনুদান, করোনা ভাইরাস আক্রান্তদের সেবার জন্য হাসপাতাল নির্মাণ, বিভিন্ন প্রতিষ্ঠানে সুরক্ষাসামগ্রী প্রদান, দেশব্যাপী দুস্থদের খাদ্য সহায়তাসহ বিভিন্ন কর্মসূচি শুরু করেছে বসুন্ধরা গ্রুপ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]