প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

‘হলুদের সাজে ব্যাট হাতে সানজিদা’র ছবি পোস্ট করে যা লিখল আইসিসি

   
প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০২০

ছবি: ইন্টারনেট

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের ব্যাটসম্যান সানজিদা ইসলাম শনিবার (১৭ অক্টোবর) ক্রিকেটার মীম মোসাদ্দেকের সঙ্গে গাঁটছড়া বাঁধেন। শুক্রবার (১৬ অক্টোবর) ছিল গায়ে হলুদ। হলুদের ছবি তুলতেই রংপুর স্টেডিয়ামে ছুটে গিয়েছিলেন সানজিদা। সেখানে ফটোসেশনের একপর্যায়ে ব্যাট-বল দেখে ‘কনে’ আর নিজেকে সামলে রাখতে পারেননি। স্থানীয় ছেলেপুলেরা টেনিস বল দিয়ে ক্রিকেট খেলছিল। সানজিদা তাদের কাছ থেকে ব্যাটটা চেয়ে নেন। পেছনে অগোছালো তিন স্ট্যাম্প রেখে নেমে পড়েন ব্যাটিংয়ে। গিয়ে ছিলেন ফটোগ্রাফির জন্য, সেই সুন্দর মুহূর্ত আর মিস হয় কি করে! সানজিদার গায়ে হলুদের সাজে এমন ব্যাটিংয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে সময় নেয়নি।

শুধু দেশের মধ্যেই নয়, রীতিমতো বিশ্বব্যাপী ভাইরাল হয়ে গেছে হলুদের সাজে ব্যাট হাতে করা এই ফটোশুটের ছবি। যা এখন আপলোড করা হয়েছে ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সামাজিক যোগাযোগ মাধ্যম প্রোফাইল থেকেও। আইসিসির পাশাপাশি জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোতেও চলে গেছে সানজিদার এই অভিনব ফটোশুটের খবর।

নিজেদের টুইটার হ্যান্ডলে সানজিদার গায়ে হলুদের এ বিশেষ ফটোশুটের কয়েকটি ছবি একসঙ্গে কোলাজ বানিয়ে আপলোড করেছে আইসিসি। যেখানে তারা লিখেছে, ‘পোশাক, গহনা এবং ব্যাট- একজন ক্রিকেটারের বিয়ের ফটোশুট যেমন হওয়া মানায়।’

একই ফটোশুটের ছবি আপলোড করে ক্রিকইনফোতে লেখা হয়েছে, ‘যেই বিয়ের ফটোশুট আমাদের সোজা বোল্ড করে দিয়েছে। বাংলাদেশ দলের আন্তর্জাতিক ক্রিকেটার সানজিদা ইসলাম দারুণ কিছু পোজ দিয়েছে। তিনি বিয়ে করেছেন রংপুরের প্রথম শ্রেণির ক্রিকেটার মীম মোসাদ্দেককে।’

গত শনিবার ক্রিকেটার মীম মোসাদ্দেকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সানজিদা। ৬ বছরের প্রেমের পরিণতি দেন তারা। দুই পরিবারের সম্মতিতেই এ বিয়ে অনুষ্ঠিত হয়। শুক্রবার ছিল সানজিদার গায়ে হলুদ। এদিন কাশবনে হলুদের ছবি তুলতেই রংপুর স্টেডিয়ামে ছুটে গিয়েছিলেন সানজিদা। সেখানে গিয়ে দেখেন ছোটো ছোটো ছেলেরা ক্রিকেট খেলছে। ব্যাট-বল দেখে কনে সানজিদা আর নিজেকে সামলে রাখতে পারেননি। এই বেশেই নেমে পড়েন বাচ্চাদের সাথে ক্রিকেট খেলতে। আর তা ক্যামেরায় বন্দি করেন সানজিদার সতীর্থরা। ফেসবুকে আপলোড করলেই মুহূর্তে তা ভাইরাল হয়ে পড়ে।

জানা গেছে, সানজিদার স্বামী মীম মোসাদ্দেকও ক্রিকেট খেলেন। তবে সানজিদার মতো জাতীয় দলে জায়গা না করে নিতে পারলেও রংপুর বিভাগীয় দলের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন। এমন ছবি তোলার কোনো পরিকল্পনা ছিল না সানজিদার। তিনি জানিয়েছেন, ভাইরাল হতে নয়, অনেকটা অপ্রত্যাশিত বা অপরিকল্পিতভাবেই এমন ফটোশুট করেছেন।

এতে বেশ খুশি সানজিদা। তিনি বলেন, ‘আমার বর নিজেই ক্রিকেটার। আমার পেশাদার জীবনের জন্য এটা বরং আরও ভালো দিক। এখন আরও সমর্থন পাব।’

২০১২ সালে আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয় সানজিদা ইসলামে। এর দুই বছর পরেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। জাতীয় নারী দলে টপ অর্ডারে ব্যাট করেন তিনি। ২০১৮ সালে এশিয়া কাপজয়ী দলের অন্যতম সদস্য তিনি। চলতি বছরের শুরুতে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন সানজিদা। বাংলাদেশের হয়ে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: