প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

হাফিজ জানালেন কবে অবসর নেবেন

   
প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, ৩১ মার্চ ২০২০

টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ২০১৮ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে। ২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হওয়া হাফিজ খেলেছেন ৫৫টি টেস্ট ম্যাচ। ৫৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে তার ৩৭.৬৪ গড়ে রয়েছে ৩ হাজার ৬৫২ রান। যেখানে শতক ১০টি আর অর্ধশতক রয়েছে ১২টি। বল হাতেও নিয়েছেন ৫৩টি উইকেট। বয়সটা বাড়ছে, সময় এসেছে ক্রিকেটকে বিদায় বলার। ক্রিকেটকে তো আর বিদায় বলা যাবে না, ব্যাট-প্যাড তুলে রাখবেন, ইতি টানবেন ক্যারিয়ারের। বয়স ৪০ ছুঁই ছুঁই।

সময় এসেছে ওয়ানডে আর টি-টোয়েন্টির ক্যারিয়ারেরও ইতি টানার। ‘দ্য প্রফেসর’ খ্যাত মোহাম্মদ হাফিজ ঠিক করেছেন কবে ইতি টানবেন ক্যারিয়ারের। চলতি বছর অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই আসরে খেলেই শেষ করবেন ক্রিকেটের ক্যারিয়ার। যদিও বিশ্বকাপ অনিশ্চয়তার ভেতর দিয়ে যাচ্ছে করোনাভাইরাসের কারণে। অবসর নিয়ে হাফিজ বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেব।

এখন পর্যন্ত খেলেছেন ২১৮ ওয়ানডে ও ৯১ টি-টোয়েন্টি। ওয়ানডেতে ২১৮ ম্যাচে ৩২.৯০ গড়ে করেছেন ৬ হাজার ৬১৪ রান। ১১ শতক আর ৩৮টি অর্ধশতকের সঙ্গে নিয়েছেন ১৩৯টি উইকেটও। ৯১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ২৫.২১ গড়ে ১ হাজার ৯৯২ রান আর ৫৪টি উইকেটও নিয়েছেন এই স্পিনিং অল-রাউন্ডার। অবসরের পর কী করবেন? এমন প্রশ্নে হাফিজ জানান, কোচ হতে পারি। আমি আসলে নিশ্চিত করে জানি না, অবসরের পর কী করবো। সময় আসলেই সিদ্ধান্ত নেব। আপাতত সেসব নিয়ে ভাবতে চাই না।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: