প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

হাসপাতালে করোনায় আক্রান্ত বন্ধুকে দেখতে গিয়ে আপ্লুত ডা. জাফরুল্লাহ

   
প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, ২ জুলাই ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত বিপ্লবী মার্কসবাদী নেতা ও সিপিপির প্রেসিডিয়াম মেম্বার হায়দার আকবর খান রনো। বৃহস্পতিবার (২ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন বিল্ডিংয়ে আইসিও কার্ডিওলজি কেবিনে হায়দার আলী খান রনোকে দেখতে যান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ। এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী বন্ধু রনোর হাত ধরে নীরবে বাকরুদ্ধ অবস্থায় দীর্ঘ সময় দাঁড়িয়ে ছিলেন। একসময়ের রাজনৈতিক সহযোদ্ধার শয্যাপাশে দাঁড়িয়ে অনেকটা আবেগ আপ্লুত হয়ে পড়েন জাফরুল্লাহ চৌধুরী।

বন্ধু রনোর চিকিৎসার খোঁজখবর নিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘তার উন্নত চিকিৎসার জন্য যেকোনো আর্থিক সহযোগিতা করতে প্রস্তুত।’

হায়দার আকবর রনোর দ্রুত সুস্থতা কামনা করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘তুমি বাংলাদেশের জীবিত শেষ বিপ্লবী মার্কসবাদী নেতা। দেশের ক্রান্তিকালে আমাদের জনগণের মুক্তির আন্দোলনে তোমাকে বেচেঁ থাকতে হবে।’

জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে ছিলেন গণস্বাস্থ্য হাসপাতালের আইসিইউ প্রধান অধ্যাপক ডা. নজীব মোহাম্মদ, রেডিওলজি প্রধান অধ্যাপক ডা. মতিন খান, অধ্যাপক ডা. শওকত আরমান, জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু ও ঢাকা মেডিক্যালের চিকিৎসকরা।

এদিকে, করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠলেও গত ৩০ জুন ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার ফের অবনতি হয়। তিনি করোনা ভাইরাস পরবর্তী সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জি আর কোভিড-১৯ র‌্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার। ডা. জাফরুল্লাহকে ২৯ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ দেখে আসেন এবং প্রয়োজনীয় পরামর্শ দেন। এ অবস্থাতেও করোনা আক্রান্ত বন্ধুকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন ডা. জাফরুল্লাহ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: