হু ‍হু করে মৃত্যু বাড়ছে করোনার নতুন হটস্পট ব্রাজিলে

   
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, ১৭ মে ২০২০

করোনাভাইরাসের নতুন হটস্পট এখন ব্রাজিল। গেল ২৪ ঘণ্টায় ৮১৬ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা হু ‍হু করে বাড়ছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। এখন পর্যন্ত ১৫ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। এছাড়া ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাক্রান্ত হয়েছে ১৪ হাজার ৯১৯ জন, ফলে মোট করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩৩ হাজার ১৪২ জন মানুষ। আক্রান্তের সংখ্যার দিকে দিয়ে বিশ্বে পঞ্চম অবস্থানে রয়েছে ব্রাজিল।

যুক্তরাষ্ট্র, স্পেন, রাশিয়া, যুক্তরাজ্যের পরেই ব্রাজিলের অবস্থান। ওয়াশিংটনে একটি ব্রিফিংয়ে প্যান আমেরিকান স্বাস্থ্য সংস্থার কমিউনিকেবল রোগ বিভাগের প্রধান মার্কোস এসপিনাল বলেন, বেশ কয়েকটি দিন ধরে ব্রাজিলের যে পরিস্থিতি তা উদ্বেগ তৈরি করছে। বিশেষজ্ঞরা বলছেন ব্রাজিলে এ সংখ্যা আরো অনেক বেশি। গেল সপ্তাহে প্রকাশ পাওয়া গবেষণার লেখক ডোমিংগো আলভেস বলছেন, হাসপাতাল থেকে ছাড় পাওয়া মানুষের পরিসংখ্যান বলছে দেশে প্রকৃত সংক্রমণের সংখ্যা সরকারী হিসেবের চেয়ে ১৫ গুণ বেশি। এদিকে এর আগে করোনাকে সামান্য ফ্লুর সাথে তুলনা করেছেন দেশটির প্রেসিডেন্ট জেইর বলসোনারো, সেই সাথে সবাইকে ঘরে থাকা বন্ধ করতে আহ্বান জানান তিনি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: