প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

হ‌রিণের চামড়া নিয়ে মুখ খুললেন সৌম্যর বাবা

   
প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২০

হ‌রি‌ণের চামড়া দিয়ে তৈ‌রি আস‌নে ব‌সে জাতীয় দ‌লের তারকা ক্রি‌কেটার সৌম্য সরকা‌রের বি‌য়ের আশীর্বাদ ‌নি‌য়ে সৃষ্ট বিত‌র্কের অবসান ঘটা‌লেন তার বাবা কি‌শোরী মোহন সরকার। কি‌শোরী মোহন সরকার ব‌লেন, এ‌টি মূলত পা‌রিবা‌রিক ঐ‌তি‌হ্যের নিদর্শন। চামড়া‌টি মূলত প্রার্থনার জন্য ব্যবহার করা হয় এবং বহু পুরানো। যুগ যুগ ধরে ব্যবহৃত হ‌য়ে আস‌ছে, যা বংশানুক্রমে পাওয়া। আ‌মি পে‌য়ে‌ছি আমার বাবা কাছ থেকে। আমার জানা মতে তিনি তার বাবার কাছ থেকে পেয়েছি‌লেন। তবে এটি প্রথমে কে ব্যবহার করেছিলেন তা আমার জানা নেই। পূর্ব পুরুষ থেকে পাওয়া আরও অনেক জিনিস আমার কাছে রয়েছে। সৌম্য আমার ছোট ছেলে, তার বিয়ে নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছি। তবে হরিণের চামড়ার বিষয়টি নি‌য়ে এক‌টি গ্রুপ তিলকে তাল করার চেষ্টা করছে। কেন কর‌ছে তা আমি জা‌নি না।’

এদিকে ফেসবু‌কে ছ‌ড়ি‌য়ে পড়া ওই ছবিতে দেখা যায়, হরিণের চামড়ার তৈরি আসনের ওপর বসা ও দাঁড়া‌নো অবস্থায় প‌রিবা‌রের সদস্যরা তা‌কে আশীর্বাদ কর‌ছেন। তার আশীর্বাদের সব কার্যক্রম সম্পন্ন হয় হরিণের চমড়ার ওপরই। গত ২১ ফেব্রুয়া‌রি পা‌রিবা‌রিক প‌রি‌বে‌শে সাতক্ষীরা শহ‌রের কা‌টিয়াস্থ বা‌ড়ি‌তে সম্পন্ন হয় আশীর্বাদ অনুষ্ঠান। ২৬ ফেব্রুয়া‌রি ক‌নে প্রিয়ন্তি দেবনাথ পূজার সঙ্গে বি‌য়ের পি‌ড়ি‌তে বস‌বেন সৌম্য সরকার। ২৮ ফেব্রুয়া‌রি সাতক্ষীরার মোজাফফর গা‌র্ডে‌নে অনু‌ষ্ঠিত হ‌বে বৌভাত।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: