১০ টাকা দরে প্রতিটি ছাগলের চামড়া বিক্রি

                       
প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, ১২ আগস্ট, ২০১৯

১০ টাকা দরে প্রতিটি ছাগলের চামড়া বিক্রি হয়েছে রাজশাহীর বাঘায়। সোমবার (১২ আগস্ট) দুপুরে কোরবানির পশুর চামড়া ফড়িয়ারদের গ্রামে গ্রামে ঘুরে ঘুরে এমন দাম দিয়ে চামড়া কিনতে দেখা দেখা গেছে।

এ বিষয়ে আড়ানী গোচর গ্রামের ফড়িয়ার চামড়া ব্যবসায়ী আরিফুর রহমান বলেন, চাহিদা না থাকায় বকরি ছাগলের একটি চামড়া ১০ টাকা দরে ক্রয় করছি। এ দামে কিনে নিয়ে স্থানীয় আড়তে বিক্রি করব। পরিবহন খরচ বাদ দিয়ে একটি ছাগলের চামড়ায় দুই টাকা লাভের আশা করছি।

আড়ানী গোচর গ্রামের সমাজ প্রধান আকরাম আলী বলেন, চামড়ার কোনো চাহিদা নেই। কোরবানির পশুর চামড়া কেউ কিনতে চাচ্ছিল না। অবশেষে স্থানীয় একজন ফড়িয়ার এসে খাসি ছাগলের চামড়া প্রতিটি ৫০ টাকা আর বকরি ছাগলের চামড়া ১০ টাকা দরে কিনে নিয়ে গেছে। গত বছর যে দাম ছিল তার চেয়ে দ্বিগুণ দাম কমে চামড়া বিক্রি করেছি।

আড়ানীর চামড়া আড়তদার ইলিয়াস হোসেন বলেন, চাহিদা না থাকায় চামড়া কম দামে নিতে হচ্ছে। এ চামড়া কিনেও লাভ হবে কিনা জানা নেই। তারপরও কিনছি। ফড়িয়ারদের কাছে দুই/এক টাকা বেশি দিয়ে চামড়া কিনছি। এছাড়াও সমাজ প্রধানের প্রতিনিধিরা চামড়া নিয়ে আসছেন। তাদের কাছ থেকেও ফড়িয়ারদের মতো দাম দিয়ে কিনছি।

 

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com