প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

১০ নবজাতকের শরীরে করোনাভাইরাস, হাসপাতালের বিরুদ্ধে তদন্ত শুরু

   
প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

রোমানিয়ার একটি হাসপাতালে ১০ নবজাতকের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। অথচ তাদের মায়েরা কেউই করোনায় আক্রান্ত নন। এ বিষয়ে হাসপাতালটির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে স্থানীয় কর্তৃপক্ষ। রোমানিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, হাসপাতালটির এক মেডিকেল কর্মীর শরীরে আগেই করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। ধারণা করা হচ্ছে, তিনি বা তার সংস্পর্শে আসা কারও মাধ্যমেই ওই শিশুদের শরীরে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে নয়টি শিশুকেই তাদের মায়ের সঙ্গে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

পশ্চিমাঞ্চলীয় শহর তিমিসোয়ারার এ ঘটনা রোমানিয়ায় হাসপাতালগুলো থেকে করোনাভাইরাস সংক্রমণের একটি উদাহরণ মাত্র। গত বুধবারই দেশটির আরেকটি হাসপাতালের বিপুল সংখ্যক কর্মী করোনা আক্রান্ত হওয়ায় সেটি লকডাউন করা হয়েছে। রোমানিয়ায় ইতোমধ্যেই পাঁচ হাজারের বেশি লোক নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৪১ জন। দেশটিতে অন্তত ২২০ জন করোনায় প্রাণ হারিয়েছেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: