প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

১০ মাস বেতন নেই ভারতীয় ক্রিকেটারদের!

   
প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, ৩ আগস্ট ২০২০

বিশ্বের অন্যতম ধনী ক্রীড়া সংস্থা হিসাবে ধরা হয় ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। কিন্তু তাদের ক্রিকেটাররা গতবছরের অক্টোবর মাস থেকে কোনো বেতন পাচ্ছেন না বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম। সব মিলিয়ে ২৭ চুক্তিবদ্ধ ক্রিকেটারের গত ১০ মাসে পাওনা দাড়িয়েছে ৯৯ কোটি রুপি।

বিরাট কোহলিরা গত বছর অক্টোবরের পর থেকে বেতন পাচ্ছেন না। এর বাইরে গত ডিসেম্বরের পর ২টি টেস্ট, ৯টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি খেলেছে ভারত। এই ম্যাচগুলোর ফিও ক্রিকেটাররা এখনো পাননি। মোট ২৭ জন চুক্তিবদ্ধ তারকা ক্রিকেটার বোর্ডের কাছ থেকে পারিশ্রমিক পাচ্ছেন না। এ ব্যাপারে জানতে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমালের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে বেশ কিছু ভারতীয় সংবাদমাধ্যম। কিন্তু ফোন কিংবা মেসেজে যোগাযোগ করার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। ভারতীয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেসে নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার বলেছেন, ‘আমরা এখন পর্যন্ত কিছুই জানি না। কেন্দ্রীয় চুক্তির নতুন তালিকা প্রকাশের পর কোনো খবর নেই। চার ধাপে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক দেওয়া হতো। কিন্তু এখন আমরা জানি না কখন পারিশ্রমিক আসবে। কোনো পরিষ্কার বার্তা নেই আমাদের কাছে। গত মাসে ফেব্রুয়ারির নিউজিল্যান্ড সিরিজের পারিশ্রমিকের ব্যাপারে কথা হচ্ছিল। কিন্তু এখনো সেই টাকা আসেনি।’

যদিও ২০১৮ সালের ব্যাংক হিসেবে জানাচ্ছে বিসিসিআই’র ব্যাংক হিসেবে জমা আছে ৫ হাজার ৫২৬ কোটি টাকা। ২ হাজার ৯৯২ কোটি টাকার স্থায়ী আমানতও আছে তাদের ব্যাংক হিসেবে। এছাড়া স্টার টেলিভিশনের সাথে ৫ বছর মেয়াদি ৬ হাজার ১৩৮ কোটির রুপির সম্প্রচার চুক্তি তো আছেই।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: