১৫ যাত্রীসহ বাস নিয়ে পালাল চোর

   
প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২০

রাস্তায় গাছ ফেলে বা রাস্তা আটকে বাসে গণডাকাতি, এমন খবর মাঝেমধ্যেই শোনা যায়। আবার রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা যাত্রীশূন্য বাস চুরি ঘটনাও বিরল নয়। তবে এবার ১৫ যাত্রীসহ একটি সরকারি বাস নিয়ে পালানোর ঘটনা ঘটেছে। অবিশ্বাস্য এ ঘটনা ঘটেছে ভারতের তেলেঙ্গানা রাজ্যের বিকারাবাদে। তেলেঙ্গানা পরিবহন দফতর সূত্রে জানা গেছে, গত ১৬ ফেব্রুয়ারি রাতে সরকারি টিএসআরটিসির একটি যাত্রীবাহী বাস নিয়ে তেলেঙ্গানার কারানকোট থেকে ওদিপুর যাচ্ছিলেন চালক ইলিয়াস ও তার সহকারী জগদীশ। রাত সাড়ে ৯টার দিকে বিকারাবাদ নামক স্থানে পৌঁছালে রাস্তার পাশে বাস রেখে একটি হোটেলে রাতের খাবার খেতে যান চালক ও তার সহকারী। পরে ফিরে এসে বাসটি খুঁজে না পেয়ে এদিক-ওদিক ছুটলেও এক পর্যায়ে বুঝতে পারেন বাসটি চুরি হয়ে গেছে।

সঙ্গে সঙ্গে বাসের চালক টিএসআরটিসির ম্যানেজার রাজশেখরকে ফোন করে যাত্রীসহ বাস চুরি যাওয়ার ঘটনা জানান। পাশাপাশি পুলিশকেও জানানো হয় ঘটনাটি। কিছুক্ষণ পরেই ম্যানেজার তাদের ফোন করে জানান, ওই বাসে থাকা এক যাত্রী তাদের ফোন করে জানিয়েছেন, মালাপ্পা এলাকা দিয়ে যাওয়ার সময় একটি লরিকে (বড় ট্রাক) ধাক্কা মারে বাসটি। তারপরই পালিয়ে যায় (চোর) চালক।

বাসে থাকা যাত্রীরা জানান, মূল চালক ও সহকারী বিরতিতে গেলে হঠাৎ এক ব্যক্তি চালকের আসনে বসে বাসটি চালাতে শুরু করে। তাকে দেখে মনে হচ্ছিল মদ্যপ। বাসের যাত্রীরা তাকে তার সহকারীর কথা জিজ্ঞাসা করলে সে বলে, তার সহকারী লাগবে না। বাসটি চলতে শুরু করার কিছুক্ষণ পরে হঠাৎ একটি লরির সাথে ধাক্কা লাগে। তারপর ওই মদ্যপ ভয়ে বাস ছেড়ে পালিয়ে যায়। পরিস্থিতি দেখে নিকটস্থ থানায় খবর দেন যাত্রীরা। পরে পরিবহন দফতরের পক্ষ থেকে অন্য চালক পাঠিয়ে বাসটিকে যাত্রীসহ ডিপোতে ফিরিয়ে নেয়া হয়। তবে এ বিষয়ে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে তেলেঙ্গানা পরিবহন দফতর। অভিযুক্তকে ধরতে বিভিন্ন এলাকায় তল্লাশি চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: