উদ্ধারে নৌসেনা

২০০০ যাত্রী নিয়ে পানির মধ্যে আটকে গেল ট্রেন

   
প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০১৯

চলতি পথে ব্রিজ পার হওয়ার সময় পানিতে ডুবে যাওয়া স্থানে প্রায় দুই হাজার যাত্রী নিয়ে আটকে গেছে একটি ট্রেন। এতে বেশ ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। তাদের চারপাশে শুধু পানি থাকায় তারা ট্রেন থেকে বেরও হতে পারছেন না।

এমতাবস্তায় যাত্রীদের কাছে থাকা খাবারও শেষে হয়ে যাওয়ায় তাদের পানি ও খাদ্য সংকট দেখা দিয়েছে।

ভারতের মুম্বাইয়ের কোলহাপুর এলাকায় শুক্রবার (২৬ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। এরপর দীর্ঘ সময় অতিবাহিত হলেও কোন সমাধান হয়নি।

রেল সূত্রের খবর, রাত ৩টা থেকে আটকে রয়েছে ট্রেনটি। বদলাপুর ও ভাঙ্গানির মাঝে। ওই জায়গা থেকে মুম্বাই আরও ১০০ কিলোমিটার দূরে।

যাত্রীদের উদ্ধার করতে যাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৮টি নৌকা। উদ্ধারকাজে হাত লাগিয়েছে নৌসেনাও।

এ বিষয়ে জানতে চাইলে মধ্য রেলের জনসংযোগ আধিকারিক সুনীল উদাসি জানান, ঘটনাস্থলে ইতিমধ্যেই আরপিএফ ও পুলিশ পৌঁছে গিয়েছে। যাত্রীদের বিস্কুট, জল দেওয়া হচ্ছে।

তাঁর কথায়, ‘আমরা মহালক্ষ্মী এক্সপ্রেসের যাত্রীদের অনুরোধ করেছি, কেউ যেন ট্রেন থেকে না নামেন। চারিদিকে জল। ফলে ট্রেনই নিরাপদ আশ্রয়।

পুলিশ, আরপিএফ ও অন্যান্য উদ্ধারকারী দল আপনাদের দেখভাল করার জন্য রয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর পরামর্শ শুনুন ও ধৈর্য ধরুন।’

এইচএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: