প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশের নাম ঘোষণা

   
প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২০

২০২১ সালের টি-২০ বিশ্বকাপের আয়োজক থাকছে ভারত এবং ২০২২ সালে অস্ট্রেলিয়া। শুক্রবার (৭ আগস্ট) ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২০২০ সালের টি-২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের প্রাদুর্ভাবে তা স্থগিত করা হয়। এরপরই প্রশ্ন জাগে- ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ ভারত থেকে অস্ট্রেলিয়াতে সরিয়ে অস্ট্রেলিয়াকে আয়োজনের সুযোগ দেওয়া হবে কিনা? শুক্রবার এক ভার্চুয়াল মিটিংয়ের পর আইসিসির বিজনেস ডেভেলপমেন্ট উইং থেকে জানানো হয়েছে ২০২১ টি-২০ বিশ্বকাপের স্বাগতিক দেশ ভারতেই থাকছে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়াকে ২০২২ টি-২০ বিশ্বকাপের সুযোগ দিবে আইসিসি।

আইসিসির এই সভায়ও আরও কয়েকটি সিদ্ধান্ত এসেছে এদিন। পিছিয়ে দেয়া হয়েছে ২০২১ সালে অনুষ্ঠিত হতে যাওয়া নারীদের ওয়ানডে বিশ্বকাপও। যদিও বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার ব্যাপারে আগেই ইঙ্গিত মিলেছিল।

যেটির পর্দা উঠার কথা ছিল আগামী বছরের ৬ ফেব্রুয়ারি। ২০২১ এর পরিবর্তে ২০২২ সালে হবে আসরটি। নিউজিল্যান্ডের মাটিতে আসরটির পর্দা উঠবে ৬ ফেব্রুয়ারি। ফাইনাল অনুষ্ঠিত হবে ৭ মার্চ।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: