২৪ ঘণ্টায় সর্বোচ্চ নমুনা পরীক্ষা, আক্রান্ত এবং মৃত্যু

   
প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, ৭ এপ্রিল ২০২০

বংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর বলছে, গত চব্বিশ ঘণ্টায় এযাবৎকালের সর্বোচ্চ সংখ্যক নমুনা পরীক্ষা করেছে তারা। এই সংখ্যা ৭৯২টি। অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং এ তথ্য জানানো হয়। ব্রিফিং এ আরো জানানো হয় গেল ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের হটলাইনে ভাইরাস সম্পর্কিত কল এসেছে ৫৯ হাজার ৫৯৫টি। মোট আক্রান্ত রোগী গত ২৪ ঘণ্টায় ৪১ জন। এনিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৬৪ জন।

বাংলাদেশে নতুন করে মারা গেছেন পাঁচজন, সর্বমোট মারা গেছেন ১৭ জন। সর্বমোট কোয়ারেন্টিনে আছেন ১০ হাজারের বেশি মানুষ। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৩২ জন। ৬০৬ জন হোম কোয়ারেন্টিনে।

নতুন ৪১ জনের মধ্যে পুরুষ ২৮ জন, নারী ১৩জন। ১০ বছরের নিচে একজন। এগারো থেকে বিশ বছরের মধ্যে চার জন। ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১০ জন। ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে পাঁচজন। ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৯জন। ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে সাত জন। ষাটোর্ধ্ব আছেন পাঁচ জন। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে ২০ জন ঢাকা। ঢাকার বাইরে নারায়ণগঞ্জে ১৫ জন। কুমিল্লার, কেরানীগঞ্জ, চট্টগ্রামে একজন করে। পাঁচজন যারা নতুন মারা গেছেন গত চব্বিশ ঘন্টায় তাদের মধ্যে পুরুষ চার মহিলা একজন। এই পাঁচজনের দুজন ঢাকার বাকি তিনজন ঢাকার বাইরের।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: