প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

২৫ মার্চ এক মিনিটের জন্য অন্ধকার থাকবে দেশ

   
প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, ১১ মার্চ ২০২০

আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস। দিবসটি উপলক্ষে এদিন রাত ৯টায় ১ মিনিটের জন্য সারাদেশে ব্ল্যাকআউট (বাতি নিভিয়ে অন্ধকার) কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (১১ মার্চ) সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান। তবে দেশের জরুরি স্থাপনা এই কর্মসূচির বাইরে থাকবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবসে রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত এক মিনিটের জন্য সারাদেশে ব্ল্যাকআউট পালন করা হবে। দেশবাসীকে এদিন এক মিনিটের জন্য বাতি নিভিয়ে অন্ধকার রাখার জন্য অনুরোধ করছি। ২৫ এবং ২৬ শে মার্চের আইন-শৃঙ্খলা রক্ষার বিষয়ে আজকে বৈঠকে আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, অনুষ্ঠানগুলোর সীমিত আকারে করা হবে। এদিন বাইরে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। গণজমায়েতের ব্যাপারে আমরা নিরুৎসাহিত করছি। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: