প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

২৮ টি ভারতীয় গরু উদ্ধার করেছে তেতুঁলিয়া থানা পুলিশ

   
প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, ৪ জুলাই ২০২০

পঞ্চগড়ে ২৮টি ভারতীয় গরু উদ্ধার করেছে তেতুঁলিয়া থানা পুলিশ। শনিবার বিকেলে তেতুঁলিয়া উপজেলার শিবচন্ডি শুকানি সীমান্তবর্তী নন্দগছ এলাকা থেকে গরুগুলো উদ্ধার করা হয়। গরুগুলোর আনুমানিক মুল্য ৭ লাখ টাকা ।

পুলিশ জানায় উদ্ধার গরুগুলো ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে আনা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। তবে গরু চোরাকারবারিদের কাউকে আটক করতে পারেনি পুলিশ। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

তেঁতুলিয়া মডেল থানার ওসি (ভারপ্রাপ্ত) আবু সাঈদ চৌধুরী বলেন, কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে তেঁতুলিয়ার বিভিন্ন সীমান্তে চোরাকারবারিরা সক্রিয় হতে শুরু করেছে। চোরাই পথে ভারতীয় গরু এনে শিবচন্ডি এলাকায় বেঁধে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই এলাকার বিভিন্ন স্থান থেকে ছোট বড় ২৮ টি ভারতীয় গরু উদ্ধার করা হয়। গরুগুলো এখন থানা হেফাজতে রয়েছে। সংশ্লিষ্ট চোরাকারবারিদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, দেশী খামারিদের কথা বিবেচনা করে ভারত থেকে কেউ যেন চোরাই পথে গরু বাংলাদেশে আনতে না পারে সেজন্য পঞ্চগড় জেলা পুলিশ তৎপর রয়েছে। সেই তৎপরতার অংশ হিসেবে পুলিশ অভিযান চালিয়ে ২৮টি গরু উদ্ধার করেছে। গরুগুলোর প্রকৃত মালিক না থাকায় আইনী প্রক্রিয়া শেষে কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: