প্রচ্ছদ / বাকৃবি / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

২৮ দিনে বাকৃবির দুই শিক্ষার্থী নিখোঁজ

   
প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, ৯ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেম কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই শিক্ষার্থী ২৮ দিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় আতঙ্ক বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের মাঝে। নিখোঁজ শিক্ষার্থীরা হলেন, আহসান হাবিব হামজা। সে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থী এবং আবাসিক শহীদ নাজমুল আহসান হলে থাকতেন। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাতি ইউনিয়নের ফলিয়া গ্রামের মো. আব্দুল মোতালেবের ছেলে।

শেখ ইফতেখারুল ইসলাম আরিফ বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ২০১৪-২০১৫ সেশনের এবং শহীদ শামসুল হক হলের আবাসিক শিক্ষার্থী শেখ ইফতেখারুল ইসলাম আরিফ নিখোঁজ রয়েছে। একমাস হয়ে গেলেও তার খোঁজ এখনও পাওয়া যায় নি।

হামজার পরিবার ও হল সূত্রে জানা গেছে, শুক্রবার (৭ ফেব্রুয়ারী) সকালে নিজ বাড়িতে যাবেন বলে তার বাবাকে জানয়েছিলেন হামজা। তিনি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে শপিং ব্যাগ হাতে হল থেকে বের হন। কিন্তু পরে বাড়িতে যাননি এবং হলেও ফিরে আসেননি।

এর পর শুক্রবার সকাল থেকে হামজার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। বাড়ি থেকে যোগাযোগ করতে না পেরে তার বাবা এবং ভগ্নিপতি শনিবার বিশ্ববিদ্যালয়ে আসেন। তারা জানিয়েছেন- শনিবার রাত পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

বাংলাদেম কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ময়মনসিংহের কোতয়ালি থানায় জিডি করা হয়েছে। গত মাসের ৯ জানুযারী নিখোঁজ হওয়া শেখ ইফতেখারুল ইসলাম আরিফকে খোঁজে পাওয়া গেছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আরিফ এখনো নিখোঁজ রয়েছেন। তিনি আরও বলেন, এ ব্যাপারে শনিবার (৮ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জেলার কোতয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, নিখোঁজ হওয়া দুই শিক্ষার্থীকে খোঁজে বের করতে সর্বাত্বক চেষ্টা চলছে বলেও জানান তিনি। নিখোঁজ আহসান হাবিব জামজার ভগ্নিপতি জামিলুর রহমান বলেন, আমাদের জানামতে হামজা কোন সংগঠনের সাথে জড়িত না। তবে, কি কারণে সে এভাবে কাউকে কিছু না বলে চলে গেল বিষয়টি আমাদের জানা নাই। এর আগে ৯ জানুয়ারী থেকে শেখ ইফতেখারুল ইসলাম নিখোঁজ রয়েছেন। সে আরিফ বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ২০১৪-২০১৫ সেশনের এবং শহীদ শামসুল হক হলের আবাসিক শিক্ষার্থী শেখ ইফতেখারুল ইসলাম। নিখোঁজের একমাস হয়ে গেলেও তার খোঁজ এখনও পাওয়া যায় নি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: