প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

২ চিকিৎসকসহ দেশে নতুন করে বাড়ল করোনাক্রান্তের সংখ্যা

   
প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২০

বিশ্বব্যপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রভাবে আতঙ্কিত পুরো বিশ্ব। বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও বাড়ছে করোনাক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৪ জন। এই ৪ জন আক্রান্তের মধ্যে ২ জন চিকিৎসক বলে জানা যায়। এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ৪ জন আক্রান্ত হলেও নতুন করে কেউ মারা যায়নি বলেও জানা যায়। আজ শুক্রবার (২৭ মার্চ) রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইনে প্রেস কনফারেন্সের মাধ্যমে এ তথ্য জানান।

উল্লেখ্য, করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে নিয়মিত ব্রিফিং করে আসছে আইইডিসিআর। ব্রিফিংয়ে এ ভাইরাসে বিশ্ব ও বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে তথ্য দেয় সরকারি এ সংস্থাটি। এছাড়া এ ভাইরাস নিয়ে সরকারের গৃহীত পদক্ষেপ ও ভাইরাসটির সংক্রমণ থেকে কীভাবে মুক্ত থাকা যায় সে বিষয়েও দিক-নির্দেশনা দিয়ে আসছে তারা। বৃহস্পতিবার (২৬ মার্চ) সর্বশেষ ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটি জানায়, বুধবার পর্যন্ত বাংলাদেশে ৪৪ জনের শরীরে ভাইরাসটি পাওয়া যায়। এরমধ্যে মারা যান ৫ জন, সুস্থ বাসায় ফিরেন ১১ জন এবং চিকিৎসাধীন ছিল ৩৩ জন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: