৩০ টাকার লটারিতে রাতারাতি কোটিপতি রঙমিস্ত্রি রমেশ

   
প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২০

রাতে এলাকায় শুনছিলাম কোটি টাকার লটারি লেগেছে কারও। পাত্তা না দিয়ে খেয়ে দেয়ে ঘুমিয়ে পড়ি। কিন্তু সকালে ঘুম থেকে উঠে বিবেকানন্দ পল্লির বাজারের লটারি কাউন্টারে টিকিট মেলাতে গিয়ে তো আমার চক্ষু চড়কগাছ। জীবনে কোনও দিন লটারিতে দশ টাকা পাইনি। সেখানে কোটি টাকা। বলছিলেন লটারিতে কোটি টাকা জিতে নেওয়া রঙমিস্ত্রি রমেশ সিং।

ত্রিশ টাকার একটি লটারির টিকিটে জীবন বদলে গেছে রমেশের। এক সময় যার কিছুই ছিল না সে এখন কোটিপতি। ভারতের জলপাইগুড়ির কোতোয়ালি থানার বিবেকানন্দ পল্লির বাসিন্দা রমেশ। রমেশ বলেন, ‘প্রথমে নিজের চোখকে বিশ্বাস করতে পারিনি। বারবার নম্বর মেলাই। দেখি সব নম্বর মিলে যাচ্ছে।’ বারবার নম্বর মেলাতে দেখে সন্দেহ হয় লটারি বিক্রেতার। নিজে টিকিট চেয়ে নিয়ে মিলিয়ে বলেন, আরে কোটিপতি যে। ততক্ষণে বাজার জুড়ে হইচই। আনন্দে আত্মহারা রমেশ বলেন, ‘পায়ের তলার থেকে মাটি সরে যাচ্ছিল। কোনও কথা না বাড়িয়ে বাড়ি চলে যাই। স্ত্রী কে সব কথা খুলে জানাই। খবর পেয়ে ছুটে আসে এক বন্ধু। সে নিরাপত্তার কথা চিন্তা করে থানায় যেতে বলে। কোতোয়ালি থানায় গিয়ে লটারি পাওয়ার কথা জানাই। ডেকে নিয়ে সেলফি ও তোলেন কয়েক জন পুলিশকর্মী।

টাকা দিয়ে কি করবেন জানতে চাইলে রমেশ জানান, দিনটা আজ বড় প্রাপ্তির দিন। জীবনে কোটিপতি হবেন স্বপ্নেও ভাবেননি। কোটিপতি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে একটা সুন্দর বাড়ি বানানো আর ব্যবসার পরিকল্পনা মাথায় এসেছে তার। বাকি টাকা ছেলের পড়াশোনা, ছেলের ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখতে চান তিনি।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: