প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

৪ লক্ষাধিক টাকাসহ দুদকের ভুয়া কর্মকর্তা ও সহযোগী আটক

   
প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, ২০ জুলাই ২০২০

কিশোরগঞ্জে দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করার সময় মো. শহিদুল হক ওরফে দিপু (৫২) ও মো. হুমায়ন কবির (৩৫) নামে প্রতারকচক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে প্রতারণামূলকভাবে চুরি করে নেয়া ৫টি এন্ড্রয়েড মোবাইল সেট এবং নগদ ৪ লাখ ৮ হাজার ৪২০ টাকা উদ্ধার করা হয়েছে। রবিবার (১৯ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে ঢাকার ভাটারা থানাধীন যমুনা ফিউচার পার্ক মার্কেট এলাকায় র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটক হওয়া প্রতারকচক্রের দুই সদস্যের মধ্যে মো. শহিদুল হক ওরফে দিপু নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার বরপিট গ্রামের মৃত মজিবুল হকের ছেলে এবং মো. হুমায়ন কবির মুন্সিগঞ্জ জেলার সদর উপজেলার দেওয়ানকান্দি গ্রামের মৃত আলী মিয়া ব্যাপারীর ছেলে।

বর্তমানে মো. শহিদুল হক ওরফে দিপু ঢাকার উত্তরায় এবং মো. হুমায়ন কবির ঢাকার মেরুল বাড্ডায় বসবাস করেন। তাদের মধ্যে যমুনা ফিউচার পার্ক মার্কেটে মো. হুমায়ন কবির এর মোবাইল ফোন বিক্রির দোকান রয়েছে।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার এম শোভন খান জানান, গত ১২ জুলাই অজ্ঞাতনামা পরবর্তিতে শনাক্তকৃত মো. শহিদুল হক ওরফে দিপু কিশোরগঞ্জ শহরের স্টেশন রোড এলাকায় শেরাটন হোটেলের নীচ তলায় অবস্থিত স্যামসাং মোবাইল শো-রুমে গিয়ে ভুয়া আইডি কার্ড প্রদর্শন করে বলেন যে, তিনি দুদকের উপ-পরিচালক। বর্তমানে তিনি সপরিবারে কিশোরগঞ্জ জেলার গণপূর্ত বিভাগের রেস্ট হাউজের ৩য় তলায় অবস্থান করছেন। তিনি তার পরিবারের সদস্যদের জন্য পাঁচটি এন্ড্রয়েড মোবাইল সেট ক্রয় করবেন।

শো-রুমটি থেকে পাঁচটি এন্ড্রয়েড মোবাইল সেট পছন্দ করে পরিবারের সদস্যদের দেখানোর জন্য শো-রুমের সেল্সম্যান সহ মোবাইল পাঁচটি নিয়ে গণপূর্ত বিভাগের রেস্ট হাউজে নিয়ে যান। রেস্ট হাউজের সামনের একটি কক্ষে সেল্সম্যানকে বসিয়ে রেখে পরিবারের সদস্যদের মোবাইল দেখানোর কথা বলে মোবাইল পাঁচটি নিয়ে পালিয়ে যান।

ঘটনার পরপরই র‌্যাবের একটি অপারেশনাল টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছায়া তদন্ত শুরু করে এবং তথ্য উপাত্ত এর মাধ্যমে ঘটনায় জড়িতদের সনাক্ত পূর্বক গ্রেপ্তারের জোর প্রচেষ্টা চালায়।

পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাবের একটি অপারেশনাল টিম রোববার (১৯ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে ঢাকার ভাটারা থানাধীন যমুনা ফিউচার পার্ক মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানে প্রতারণামূলকভাবে চুরি করে নেয়া ৫টি এন্ড্রয়েড মোবাইল সেট এবং নগদ ৪ লাখ ৮ হাজার ৪২০ টাকাসহ প্রতারকচক্রের দুই সদস্য মো. শহিদুল হক ওরফে দিপু ও মো. হুমায়ন কবিরকে আটক করা হয়।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা গেছে, মো. শহিদুল হক ওরফে দিপু দীর্ঘদিন যাবৎ দুদকের ভুয়া কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করে আসছিলেন। তিনি নিজেও র‌্যাবের কাছে দুদকের ভুয়া কর্মকর্তা পরিচয়ে প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন। অন্যদিকে মো. হুমায়ন কবির তার সহযোগী।

আটক প্রতারকচক্রের দুই সদস্যের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কিশোরগঞ্জ সদর মডেল থানায় তাদের হস্তান্তর করা হয়েছে। সব ধরনের প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার এম শোভন খান জানান।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: