৬০ লাখ ছাড়াল ভারতে করোনাক্রান্তের সংখ্যা

   
প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

করোনা মহামারিতে জর্জরিত পুরো পৃথিবী। আর এর প্রভাব পড়েছে আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে। করোনায় লণ্ডভণ্ড হয়েছে ভারতের মানুষের জীবন ব্যবস্থা। ভারতে মহামারি এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ খবর জানিয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরো ৮২ হাজার ৭৬৭ জন নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে এক হাজার ৪০ জনের।

এনিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৭৪ হাজার ৭০২ জনে। এরমধ্যে মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৫৭৪ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন পাঁচ লাখ ১৬ হাজার ৫২০ জনের। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, ভারতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে ৯ লাখ ৬২ হাজার ৬০৮ জন। এ সংখ্যা মোট আক্রান্ত রোগীর ১৬.৬৭ শতাংশ। ভারতের কোভিড-১৯ আক্রান্তের পরিসংখ্যান অনুযায়ী, গত ৭ আগস্ট দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ, ২৩ আগস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত ৬ কোটি ৮৯ লাখ ২৮ হাজার ৪৪০ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কেবলমাত্র রোববারই দেশটিতে প্রায় ১৫ লাখ মানুষের নমুনা পরীক্ষা করা হয়।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: