প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

৯৯৯ এর জরুরী সেবায় বগুড়ায় সংযোজন হলো নতুন তিনটি গাড়ী

   
প্রকাশিত: ২:১৩ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২০

আব্দুল ওয়াদুদ, বগুড়া থেকে: ৯৯৯ এর জরুরী সেবা আরো ত্বরান্বিত করতে বগুড়া জেলা পুলিশে সংযোজন হলো নতুন তিনটি গাড়ি। মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বগুড়ার পুলিশ সুপারের কার্যালয়ে নতুন গাড়ি তিনটির শুভ উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন।

৯৯৯ এর তিনটি গাড়ি উদ্বোধন কালে ডিআইজি আব্দুল বাতেন বলেন, বগুড়াবাসী এখন থেকে ৯৯৯ এর জরুরী সেবা জরুরী ভিত্তিতেই পাবেন। ৯৯৯ এর ফোন পাওয়া মাত্রই পুলিশ কর্মকর্তা গাড়িসহ পৌছে যাবে সেবা গ্রহীতার কাছে। তিনি বলেন ২০১৭ সালে ১২ ডিসেম্বর দেশে ৯৯৯ এর উদ্বোধন হয়। সেই থেকে এপর্যন্ত ৯৯৯ থেকে ২ কোটি ৪০ লক্ষ ফোন কল পাওয়া গেছে। কিন্তু যানবাহন সংকটের কারনে জরুরী সেবা দিতে পুলিশ হিমশিম খাচ্ছিল। সেই সময় জেলা পুলিশের নিজস্ব উদ্যোগে সংযোজন হওয়া নতুন তিনটি গাড়ি জরুরী সেবা দিতে আগের তুলনায় ত্বরান্বিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, অতিরিক্ত পুলিশ সুপার হায়দার আলী, আব্দুর রশিদ, সনাতন চক্রবর্তী, গাজিউর রহমান, ফয়সাল মাহমুদসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগন।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিডি২৪ লাইভকে বলেন ৯৯৯ এর জরুরী সেবা দিতে দেশে এই প্রথম বগুড়াতেই তিনটি গাড়ি সংযোজন হলো। এই গাড়ি তিনটি শুধু মাত্র ৯৯৯ এর জরুরী সেবার কাজে ব্যবহার হবে। এর আগে সংশ্লিষ্ট থানার গাড়ি দিয়ে ৯৯৯ এর জরুরী সেবা প্রদান করা হচ্ছিল। এখনই গাড়ি গুলোদিয়ে সেবা প্রদান করা হবে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: