প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‌‌‘ভোটার বিহীন’ নির্বাচন বাতিলের দাবিতে সারাদেশে বিএনপির বিক্ষোভ

   
প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সব উপনির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবিতে দেশব্যাপী দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৯ অক্টোবর) দেশের বিভিন্ন মহানগর ও জেলায় বিক্ষোভ সমাবেশ করেছে নেতাকর্মীরা। এসময় নেতাকর্মীরা বর্তমান সরকারের পদত্যাগ দাবি করে মধ্যবর্তী নির্বাচনের দাবিও জানান। ব্যুরো প্রতিবেদক ও প্রতিনিধিরা জানান, উপ-নির্বাচনে জালিয়াতি ও কারচুপির প্রতিবাদে এবং পুনরায় নির্বাচনের দাবিতে বরিশালে পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় মহানগর বিএনপি একই দাবিতে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে বক্তারা উপ-নির্বাচনে কারচুপি হয়েছে দাবি করে ওই নির্বাচন বাতিল করে ফের উপ-নির্বাচনে ভোট গ্রহণের দাবি জানান। একই দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি। সকালে রাজশাহী নগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশের আয়োজন করা হয়। বগুড়ায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। শহরের নবাববাড়ি সড়কের দলীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করে দলের নেতাকর্মীরা। নাটোরে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। সকালে শহরের আলাইপুরে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জমায়েত হলে পুলিশ বাধা দেয়। পুলিশী বাধা পেয়ে নেতাকর্মীরা তেবাড়িয়া এলাকায় গিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি স্টেশন বাইপাস এলাকায় শেষ হয়। এসময় নেতাকর্মীরা বর্তমান সরকারের পদত্যাগ দাবি করে মধ্যবর্তী নির্বাচনের দাবি জানান। সুনামগঞ্জে মানববন্ধন করেছে জেলা বিএনপির নেতাকর্মীরা। সকালে পৌর শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় এ কর্মসূচি পালন করে তারা।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: