ফের ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশীসহ ২৯০ অভিবাসী উদ্ধার

প্রকাশিত: ২৫ মে ২০১৯, ০৩:৪৮ পিএম

ফের ভূমধ্যসাগরের লিবিয়া উপকূল থেকে ১৪ বাংলাদেশীসহ ২৯০ জন অভিবাসীকে উদ্ধার করেছে লিবিয়ার নৌবাহিনী। ইউরোপগামী তিনটি নৌকা থেকে এই অভিবাসীদের উদ্ধার করা হয়। 

শুক্রবার (২৪ মে) লিবিয়ার রাজধানী ত্রিপোলির পূর্ব উপকূলে দুইটি পৃথক অভিযান চালিয়ে নৌবাহিনী ২৯০ জন অভিবাসীকে উদ্ধার করে। লিবিয়ার নৌবাহিনীর বরাত দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম দ্য ওয়াশিংটন পোষ্ট এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (২৩ মে)  লিবিয়ার নৌবাহিনীকে সাগরে তিনটি নৌকা অকোজে হয়ে পড়ার খবর জানায় জার্মানির একটি দাতব্য সংস্থা। ওই দিনই লিবিয়ার কোষ্টগার্ড একটি রাবারের নৌকা ডুবে যাওয়ার খবর পায়। এতে বলা হয়, নৌকায় থাকা যাত্রীরা সাগরে ভেসে বেড়াচ্ছেন।

প্রথম নৌকাটিতে ১৪ জন বাংলাদেশীসহ ৮৭ জন অভিবাসী ছিলেন। তাদের মধ্যে ছয়জন নারী এবং একজন শিশু রয়েছেন।

এদিকে লিবিয়ার কোষ্টগার্ড ভূমধ্যসাগরে ভাসমান আরও দুইটি রাবারের নৌকা থেকে ২০৩ জন অভিবাসীকে উদ্ধার করেছে বলে পৃথক বিবৃতিতে জানানো হয়। এতে বলা হয়, ত্রিপোলি থেকে ১৬০ কিলোমিটার পূর্বে অবস্থিত জলিতিন শহরের উপকূলে দুইটি নৌকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া অভিবাসীদের বেশিরভাগই আরব ও অফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে লিবিয়ার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: