ওআইসির ১৪তম সম্মেলনে কেন যোগ দেননি এরদোগান?

প্রকাশিত: ০১ জুন ২০১৯, ১০:০৮ পিএম

সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে আয়োজিত ৫৭ সদস্যবিশিষ্ট অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) শীর্ষ সম্মেলনে অনুপস্থিত ছিলেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইপ এরদোগান।

শুক্রবার (৩১ মে) দিবাগত রাতে মক্কায় ইসলামিক সহযোগিতা সংস্থ্যা অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) ১৪তম শীর্ষ সম্মেলনে অনুপস্থিত ছিলেন বলে জানা গেছে এএপির’র এক প্রতিদেনে।

এদিকে এরদোগান কেন সম্মেলনে যোগ দেননি, তা নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু সম্মেলনে দেশটির প্রতিনিধিত্ব করেন। গত বছরের অক্টোবর মাসে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগির নির্মম হত্যাকাণ্ডের পর এটাই হতো এরদোগানের প্রথম সৌদি সফর। খাশোগি হত্যাকা- সম্পর্কে এরদোগান বলেছিলেন, সৌদি সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে খাশোগিকে হত্যার নির্দেশ দেয়া হয়।

চলতি সপ্তাহে ওআইসি’র সম্মেলনটি সৌদি আরব আয়োজিত তৃতীয় সম্মেলন। আরব ও ইসলামিক দেশগুলোর কাছে তুরস্কের ঘনিষ্ঠ মিত্র ও সৌদি আরবের আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী ইরানের বিরুদ্ধে সমর্থন আদায়ের জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: