কক্সবাজারের পথশিশু বেলালের গান ভাইরাল! (ভিডিও)

   
প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, ৬ মার্চ ২০২০

কক্সবাজারের পথশিশু বেলালের কন্ঠে গানশুনে প্রশংসা করেছে অনেক পর্যটক। অনেকে বেলালকে কাছে ডেকে শুনছেন একাধিক গান। কক্সবাজার সমুদ্র সৈকতে সারাদিন ঘোরাফেরা করে রাতে রাস্তার পাশেই ঘুমিয়ে পড়ে বেলালসহ কয়েকজন পথশিশু। দেশ-বিদেশ থেকে আগত পযর্টকদের দেখলেই ভিক্ষার হাত বাড়িয়ে দেয় তারা। তাদের অনেকে জানে না তাদের ঘর বাড়ি কোথায়? বাবা মা কে? অনেকে নিজের নামও বলতে পারে না। শিশুগুলো কাগজ কুড়িয়ে এবং মানুষের কাছে সাহয্য চেয়ে জীবন ধারণ করে। অনেক সময় কয়েকজন পথশিশু এক হয়ে গান শোনায় পযর্টকদের। এদের মধ্যে বেলালের গলার সুর খুবই ভালো। মাঝে মধ্যে পর্যটকরা ভালোবেসে পথ শিশুদের কাছ থেকে গান শুনে। তাদের মধ্যে অনেকে আবার গান শুনে খুশি হয়ে পথশিশুদের টাকা দেয়।

স্বপন নামে এক পর্যটক জানান, বেলাল ভালো গান করে। তাকে গানের উপর প্রশিক্ষণ দিলে সে আরও ভালো গান করবে। আমি অনেক গান শুনেছি তার কাছ থেকে। অল্প বয়সে অনেক গান সে পুরোপুরি আয়ত্ব করে ফেলেছে। এসব পথশিশুদের পাশে দাঁড়ালে ভবিষ্যতে তারা অনেক ভালোকিছু করতে পারবে।

বেলাল জানান, তার বাবা মা আলাদা থাকেন। সে অন্য পথশিশুদের সাথে এখানে সেখানে ঘুরে বেড়ায়। তবে বেলাল কক্সবাজারের সমুদ্র সৈকতের বাহিরে যায় না। রাতে রাস্তার পাশে পার্কে ঘুমায়। মানুষকে মাঝে মাঝে গান শুনায়। এভাবেই চলে যায় বেলালের দিন-রাত। বেলালের গাওয়া একটি গানের কিছু অংশ শুনে নিতে পারেন আপনিও।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: