প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

মেস ভাড়া মওকুফ: মালিক সমিতির সাথে বৈঠকে ছাত্রলীগ

   
প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, ১০ জুন ২০২০

করোনার কারণে বিপর্যস্ত অর্থনৈতিক অবস্থায় আছেন দেশের বেশিরভাগ মানুষ। করোনা পরিস্থিতি মোকাবিলায় চলমান ছুটিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেস ভাড়া পরিশোধ করার বিষয়ে ইতোপূর্বে মেস মালিক সমিতির পক্ষ থেকে একটি নোটিশ দেওয়া হয়। মঙ্গলবার (৯ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান মেস মালিক সমিতির সম্পাদক আব্দুস সালামের সঙ্গে বৈঠক করেছেন। সন্ধ্যায় বেরোবি শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার সঙ্গেও বৈঠক হয়। এই দুইটি বৈঠকেই মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাছে শিক্ষার্থীদের মেস ভাড়ার বিষয়ে মানবিক হওয়ার আহবান জানানো হয়েছে বলে তারা জানান।

বঙ্গবন্ধু হল প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র তাবিউর রহমান প্রধান বলেন, ‘করোনার এই মহামারিতে আর্থিকভাবে অনেকেই ক্ষতিগ্রস্ত। শিক্ষার্থীদের কাছে ভাড়ার দিকটি যেন মানবিকতার সাথে বিবেচনা করা হয় সেজন্য আশরতপুর চকবাজার মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালামকে ডেকে বিষয়টি দেখার আহ্বান জানিয়েছি।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার বলেন, ‘আমরা বেরোবি ছাত্রলীগ উদ্যোগ নিয়েছি কোনো সাধারণ শিক্ষার্থী যেন এই করোনা পরিস্থিতিতে ভোগান্তির শিকার না হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় প্রশাসনের সাথেও কথা বলেছি। সবাই আন্তরিক। আশা করি দ্রুতই আলোচনার মাধ্যমে চলমান সমস্যার সমাধান হবে।’ আগামী শুক্রবার বিকাল ৪টায় মালিক সমিতির সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্রলীগ ও অন্যান্য ছাত্রসংগঠনের নেতাদের চূড়ান্ত বৈঠক হবে বলেও জানান তিনি।

এ দিকে মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, ‘চলমান সংকট নিয়ে আমরা বসেছিলাম। একাই তো কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। তাই সবাই মিলে বসে একটা সিদ্ধান্ত যেন আমরা নিতে পারি, এ জন্য একটা বৈঠকের আহ্বান করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক নেতা, ছাত্র সংগঠনের নেতা এবং সাংবাদিকসহ সবাই মিলে বসেই মানবিক দিক বিবেচনা করে একটা সিদ্ধান্ত নেব।’

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: