যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড পরিমাণ শনাক্ত

                       
প্রকাশিত: ৯:১২ পূর্বাহ্ণ, ১০ জুলাই, ২০২০
ছবি: ইন্টারনেট

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। গত চব্বিশ ঘণ্টায় দেশটিতে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৫ হাজারের বেশি, যা একদিনে সর্বোচ্চ। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টা) দেশটিতে ৬৫ হাজার ৫৫১ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এর আগে একদিনে এত আক্রান্ত দেখেনি দেশটি।

তাতে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক-চতুর্থাংশ। সবশেষ একদিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১ হাজার জনের। তাতে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটিতে মৃতের সংখ্যা ৬০ হাজার ২০০ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে একদিনে করোনা শনাক্তের এর আগের রেকর্ডটি হয়েছিল চলতি সপ্তাহের মঙ্গলবার। এদিন দেশটিতে চব্বিশ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছিল আরও ৬০ হাজার ২০০ নাম।

আক্রান্ত ও মৃত্যুর বৈশ্বিক তালিকায় আগে থেকেই শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সপ্তাহগুলোতে নতুন আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। বিশেষ করে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের রাজ্যগুলোতে করোনা পরিস্থিতি বেশি খারাপের দিকে যাচ্ছে। আক্রান্তের সংখ্যা বাড়ায় মৃত্যুর সংখ্যাও দ্রুতই আবার বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। হোয়াইট হাউসের করোনা মোকাবিলা বিষয়ক টাস্কফোর্সের অন্যতম সদস্য অ্যান্থনি ফাউসিও বিষয়টি উদ্বেগজনক বলে আখ্যায়িত করেছেন।

তিনি বলেন, ‘আমরা খুব কঠিন পরিস্থিতিতে আছি। ঠিক এটাই আমাদের জন্য চ্যালেঞ্জিং সময়। আমি মনে করি, রাজ্যগুলো খুলে দেওয়ার প্রক্রিয়া থামানো দরকার। তবে একেবারে বন্ধ করে দেওয়ার দরকার আছে বলে মনে হয় না।’

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]