সৌদিতে বাংলাদেশ বিমানকে ১ কোটি টাকা জরিমানা

                       
প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, ১৫ জুলাই, ২০২০

সৌদি আরব সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি এয়ারক্রাফটের ভেতরে জীবাণুনাশক স্প্রে করতে হবে। তাদের সেই বিধি না মেনে সৌদি বিমান বন্দরে যাওয়ার অপরাধে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে প্রায় ১ কোটি ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ঘটনার অনুসন্ধানে ৩ সদস্যের তদন্ত কমিটি করেছে বিমান। কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিমান সূত্রে জানা গেছে, সাড়ে ৪ লাখ সৌদি রিয়াল জরিমানা করা হয়েছে, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৩ হাজার ৫০০ টাকা। এই ঘটনায় দায়ীদের চিহ্নিত করা ও ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে সুপারিশ দিতে কমিটি করা হয়েছে।

বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমদের স্বাক্ষরিত অফিস আদেশে ১১ জুলাই এ কমিটি করা হয়। কমিটির আহ্বায়ক করা হয়েছে বিমানের ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে। সদস্য সচিব করা হয়েছে সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছানকে। সদস্য হিসাবে আছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপ-ব্যবস্থাপক (অর্থ) প্রণব কুমার বড়ুয়াকে।

আদেশে বলা হয়েছে, কমিটি প্রয়োজনে যে কোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে কো অপ্ট করতে পারবেন। তবে সৌদি আরবে কোনো দিন স্বাস্থ্যবিধি ভঙ্গের ঘটনা ঘটেছে তা আদেশে উল্লেখ্য করা হয়নি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com