প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, ১৪ আগস্ট ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি কর্কট রাশিতে ও ১৮ আগষ্ট সিংহ রাশিতে গমন করবে। চন্দ্র বৃষ, মিথুন, কর্কট আর সিংহ রাশিতে অবস্থান করবে। জল ও সপ্তাহর শেষ দিকে অগ্নি রাশিতে রবির অবস্থান, বুধের কর্কট রাশিতে অবস্থান ও ১৭ আগষ্ট সিংহ রাশিতে গমন, শুক্রর মিথুন রাশিতে অবস্থান, বৃহস্পতির ধনু রাশিতে বক্রী অবস্থান,১৬ আগষ্ট মেষ রাশিতে মঙ্গলের গমন ও ১৫ আগষ্ট ইউরেনাসের মেষ রাশিতে বক্রগতি প্রাপ্তি ১২শ রাশির জাতক জাতিকার জন্য শুভাশুভ বহু ঘটনার অবতারনা হবে। সপ্তাহে বৃহস্পতির নিজের রাশিতে বক্রী অবস্থানে ধনু মেষ মিথুন ও কর্কট রাশির জাতক জাতিকার জন্য শুভ। মঙ্গলের মেষ রাশিতে গমনের কারনে কর্কট, তুলা, বৃশ্চিক লগ্ন ও রাশির জাতক জাতিকার সতর্ক হতে হবে। চন্দ্র এ সপ্তাহে রাহু শুক্র রবি ও বুধের সাথে অবস্থান করায় মিথুন কর্কট সিংহ রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি নানা দিক থেকে খুবই তাৎপর্য পূর্ণ। এবার চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে দ্বাদশ রাশির জাতক জাতিকার চলতি সপ্তাহটি:

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): চলতি সপ্তাহটি মেষ রাশির জাতক জাতিকার জন্য খুবই উল্লেখ যোগ্য একটি সপ্তাহ। রাশি পতির সপ্তাহর মধ্যভাগে রাশিতে সঞ্চার চুতর্থ ও পঞ্চম পতির নিজ রাশিতে অবস্থান অনেক দিক থেকেই শুভ। সপ্তাহর শুরুতে চন্দ্রর শুভাবস্থানে মন ভালো থাকবে। আয় রোজগারে অগ্রগতি হবে। তবে ছোট ভাই বোনের সাথে কোনো বিষয়ে মানসিক সংঘাতে জড়িয়ে পড়তে পারেন। বৈদেশিক কাজের জন্য সপ্তাহর মধ্যভাগ খুবই উত্তম। বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। সপ্তাহর শেষার্ধে প্রত্যাশা পূরণ। আবাসন ও যানবাহন সংক্রান্ত কাজে অগ্রগতি, আত্মীয় স্বজনের সাহায্য লাভের সম্ভাবনা প্রবল। সপ্তাহর শেষ দিকে সন্তানের পড়াশোনায় অগ্রগতি, শিল্পকলায় সাফল্য লাভ ও সৃজনশীল কাজে শুভ রবির প্রভাবে সম্মানিত হওয়ার সুযোগ আসবে। প্রিয়জনের কর্ম লাভের সু সংবাদ পেতে পারেন। বেকার বা অবিবাহিত সন্তানকে নিয়ে চলতে থাকা দুঃশ্চিন্তা অবশান কাম্য।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুর দিনে আপনার কাজ কর্মের জটিলতা নিজের বুদ্ধি খাটিয়ে কমাতে পারবেন। পারিবারিক পরিমন্ডলে আপনার প্রভাব বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে বৈদেশিক সূত্র থেকে ধন প্রাপ্তির যোগ। প্রবাসী আত্মীয়দের কাছ থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। ব্যবসা বাণিজ্যে বকেয়া টাকা আদায়ের সম্ভাবনা। সপ্তাহর শেষার্ধে ছোট ভাই বোনের সাহায্য লাভ। বৈদেশিক যোগাযোগের দ্বারা কোনো কল্যাণকর সংবাদ পেতে পারেন। প্রতিবেশীর সাথে সম্পর্কের উন্নতি হতে পারে। সপ্তাহর শেষ দিকে আপনার প্রত্যাশিত কাজে সাফল্য লাভ। বিশেষ করে কোনো সরকারি চাকরীর তদবিরে অগ্রগতি হবে। মায়ের বা খালা মামাদের সাহায্য পেতে পারেন।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে গৃহস্থালী ও সামাজিক আপ্যায়ণে অর্থ ব্যয়ের সম্ভাবনা। মানসিক ভাবে কিছুটা চাঙ্গা থাকলেও আপনার রাগ জেদ ও ইগোকে নিয়ন্ত্রণ করতে হবে। সপ্তাহর মধ্যভাগে ব্যবসায়ীক কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে। জীবীকার তরে দূরে কোথাও যেতে হতে পারে। প্রবাসীদের দেশে আগমনের যোগ প্রবল। সপ্তাহর শেষার্ধে বকেয়া টাকা পয়সা আদায়ের ক্ষেত্রে অগ্রগতি আশা করা যায়। বিশেষ করে ধার দেওয়া টাকা আদায়ের ক্ষেত্রে অগ্রগতি নিশ্চিত। গৃহে আত্মীয় কুটম্বর আগমন হওয়ার যোগ। সপ্তাহর শেষ দিকে বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। ছোট ভাই বোনের দ্বারা উপকৃত হতে পারেন। সাংবাদিক মিডিয়াকর্মী ও প্রকাশকদের কাজের সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে। সৃজনশীল কাজে কিছু অগ্রগতি আশা করতে পারেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুর দিকে শুভ চন্দ্রর অবস্থানে আয় রোজগার বৃদ্ধি পাবে। বড় ভাই বোনের সাথে চলতে থাকা সম্পর্কের টানাপোড়ন দূর হয়ে যাবে। বন্ধুর বিয়ে শাদীর যোগ রয়েছে। সপ্তাহর মধ্যভাগ কিছুটা ঝামেলাপূর্ণ ও ব্যয় বহুল হতে পারে। প্রেমের ক্ষেত্রে দূর্ণাম বদনাম ও কারো দ্বারা ঈর্ষা সম্পর্কে বিভেদ ও জটিলতা বাড়াতে পারে। বৈদেশিক কাজ কর্মে সতর্ক হতে হবে। প্রতারিত হওয়ার আশঙ্কা প্রবল। সপ্তাহর শেষার্ধে রাশিপতির রাশিতে অবস্থান শারীরিক ক্ষেত্রে ভালো নাও যেতে পারে। সাংসারিক ক্ষেত্রে কলহের সম্মূখীন হতে পারেন। সপ্তাহর শেষ দিকে আপনার ব্যবসা বাণিজ্যে শুভ ফল আশা করতে পারেন। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি হবে।সৃজনশীল কাজ কর্মের দ্বারা অর্থ রোজগার করার সুযোগ আসবে। কোনো আত্মীয়র সাহায্য পাবেন। শ্যালক শ্যালিকার বিবাহ শাদীর আলাপ আলোচনা চলতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার সপ্তাহটি সার্বিক ভাবে শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে আপনি কোনো বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। কিছু দুঃশ্চিন্তায় থাকলেও তা কাটিয়ে উঠতে পারবেন। প্রভাবশালী কোনো ব্যক্তির সাহায্য পেতে পারেন। সরকারী কাজ কর্মের ক্ষেত্রে আশানুুরুপ অগ্রগতি হবে। সপ্তাহর মধ্যভাগে বকেয়া টাকা আদায়ে সফল হবেন। আয় রোজগারের ক্ষেত্রে বন্ধু ও শুভাকাঙ্খীর পূর্ণ সহায়তা পেতে পাারেন। সপ্তাহর শেষার্ধে ব্যয় বৃদ্ধি পাবে। সংসারের প্রয়োজনে কিছু কেনাকাটা করতে হবে। অনেকের আবার দূরের যাত্রা করতে হতে পারে। বিদেশ থেকে কিছু ভালো সংবাদ পাবেন। সপ্তাহর শেষ দিকে আপনার সকল কাজে সফলতা আশা করতে পারেন। চাকরিজীবী ও ব্যবসায়ীক কাজে মিডিয়ারা ভালো আয় রোজগারের সুযোগ পেতে পারেন।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টের): কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে বিদেশ যাত্রার ক্ষেত্রে সফল হবেন। শিক্ষক ও গুরুজনের আশীর্বাদ পাওয়া যাবে। উচ্চ শিক্ষায় সফল হতে পারবেন। সপ্তাহর মধ্যভাগে বেকারদের কর্মলাভের সুযোগ আসবে। বিদেশী কোনো প্রতিষ্ঠানে কর্ম লাভের প্রচেষ্টায় সফল হতে পারেন। প্রভাবশালী ব্যক্তিদের সাথে কোনো প্রকার ঝামেলায় না জড়ানোই ভালো। সপ্তাহর শেষার্ধে আপনার আয় রোজগারে অগ্রগতি হবে। ব্যবসায়ীরা বন্ধু ও বড় ভাই বোনের সহায়তা পেতে পারেন। চাকরিজীবী ও ব্যবসায়ীদের কাজের ক্ষেত্রে অগ্রগতি হবে। বকেয়া বেতন আদায়ের সুযোগ আসবে। সপ্তাহর শেষ দিকে ট্রাভেল এজেন্সী ও ট্রান্সপোর্ট ব্যবসায় আশানুরুপ আয় রোজগার হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে পাওনাদারের টাকা পরিশোধের সুযোগ পাবেন। ঝুঁকিপূর্ণ কাজে সফল হওয়ার যোগ। রাস্তাঘাটে সতর্কতার সাথে চলাফেরা করবেন। ব্যবসায়ীক কাজে সপ্তাহর মধ্যভাগে দূরের যাত্রার যোগ। বেকারদের বিদেশ যাত্রার প্রচেষ্টায় অগ্রগতি হতে পারে। বৈদেশিক পণ্যর ব্যবসায়ীরা আশানুরুপ আয়ের সুযোগ পাবেন। বিদ্যার্থীদের বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহর শেষার্ধে কর্ম সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। চাকরি সংক্রান্ত তদবিরে সফলতা আসতে পারে। সপ্তাহর শেষ দিকে বকেয়া টাকা আদায় হবে। ঠিকাদারী কাজে নুতন ওয়ার্ক অর্ডার পেতে পারেন। বন্ধুদের দ্বারা ব্যবসায়ীক কাজে উপকৃত হওয়ার সম্ভাবনা প্রবল।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে ব্যবসায়ীক কাজে অগ্রগতি হবে। বিবাহিত জীবনে সুখ শান্তি অব্যাহত থাকবে। কারো সাহায্য পেতে পারেন। অংশিদারী কাজ কর্মে সফল হবেন। সপ্তাহর মধ্যভাগে ঝুকিপূর্ণ কাজে জটিলতা দেখা দেবে। প্রবাসী কোনো আত্মীয়র মৃত্যু সংবাদ পেতে পারেন। চিকিৎসকদের কাজের সুবাদে দুরে কোথাও যাত্রা করার যোগ। সপ্তাহর শেষার্ধে ভাগ্য সহায় হবে। বিদেশ সংক্রান্ত ব্যবসা বাণিজ্য বা উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার সুযোগ আসবে। ধর্মীয় কোনো কাজে ভ্রমনের সম্ভাবনা। সপ্তাহর শেষ দিকে কর্মলাভের প্রচেষ্টায় সফল হবেন। প্রভাবশালী কোনো সরকারী কর্মকর্তার প্রচেষ্টায় কর্ম লাভের যোগ।

ধনু রাশি(২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার সপ্তাহটি খুব একটা ভালো যাবে না। সপ্তাহর শুরুতে আপনার শরীর স্বাস্থ্য ভোগাতে পারে। আয় উন্নতিতে কর্মচারীদের অবহেলায় কিছু লোকশান গুণতে হতে পারে। সপ্তাহর মধ্যভাগে দাম্পত্য সুখ শান্তি কিছুটা বিনষ্ট হতে পারে। অকারনেই জীবন সঙ্গীর চিৎকার চেচামেচি বা স্বাস্থ্যর অবনতি আপনাকে ভোগাবে। অংশিদারী ব্যবসায় ঝামেলা পোহাতে হবে। অকারনে সন্দেহ প্রবণতা অংশিদারী ব্যবসাকে হুমকিতে ফেলতে পারে। সপ্তাহর শেষার্ধে ঝুঁকিপূর্ণ ব্যবসায় লোকশানের আশঙ্কা। বিশেষ করে শেয়ার ও ফরেক্সের ব্যবসায় বিনিয়োগ ঝুঁকিতে পরতে পারে। পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। মানহানির সম্মূখীণ হতে পারেন। সপ্তাহর শেষ দিকে ভাগ্য সহায় হবে। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে মানসিক তৃপ্তি পেতে পারেন। বিদেশ থেকে ভালো কোন সংবাদ আপনাকে আনন্দ দেবে।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতেই ভালোবাসা বিষয়ে মানসিক তৃপ্তি পাবেন। সন্তান লাভের সুযোগ আসবে। শিল্পী ও কলাকুশলীদের নুতন কাজের সুযোগ আসবে। সপ্তাহর মধ্যভাগে আপনার স্বাস্থ্য ঝুঁকি বৃদ্ধি পাবে। কর্মস্থলে হটাৎ করেই সহকর্মীদের আচরন বদলে যেতে পারে। পায়ে বা ঘাড়ের কোনো পীড়া ভোগাতে থাকবে। সপ্তাহর শেষার্ধে আপনার সাংসারিক ক্ষেত্রে জীবন সাথীর সাহায্য পাবেন না। অংশিদারী কাজে কিছু অগ্রগতি হতে পারে। ব্যবসা বাণিজ্যে উন্নতির সুযোগ পাবেন। সপ্তাহর শেষ দিকে পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। আইনগত জটিলতা বিষয়ে সতর্ক থাকবেন। ব্যাংক বা কোনো প্রতিষ্ঠানের ঋনের কিস্তি বা পাওনা পরিশোধ না করতে পারায় লাঞ্চিত হতে হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে আত্মীয়দের দ্বারা উপকৃত হওয়ার সুযোগ আসবে। যানবাহন ক্রয় করতে পারেন। সপ্তাহর মধ্যভাগে আপনার বিদ্যার্জনে বাধা বিপত্তি দেখা দেবে। সন্তানের উগ্র আচরন ও তার মাত্রাতিরক্ত পাগলামীর কারনে তাকে প্রহার করতে পারেন। প্রেমিক প্রেমিকাদের মধ্যকার মধুময় সম্পর্কে কিছু জটিলতা দেখা দেবে। সপ্তাহর শেষার্ধে আপনার কর্মস্থলে অগ্রগতি হবে। সহকর্মীদের সাহায্য লাভের সম্ভাবনা। ব্যবসায়ীরা কর্মচারীদের সহযোগিতা পেতে পারেন। সপ্তাহর শেষ দিকে দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবন সাথীর সাথে চলতে থাকা সকল অভিমানের অবশান হবে। অংশিদারী ব্যবসা বাণিজ্যে আশানুরুপ লাভ করতে পারবেন। ব্যবসায়ীরা আশানুরুপ আয় রোজগার আশা করতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে ছোট ভাই বোনের বিবাহ শাদীর আলাপ আলোচনায় অগ্রগতি হতে থাকবে। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। মিডিয়াকর্মীদের নুতন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে আপনার সাংসারিক ক্ষেত্রে ঝামেলা দেখা দেবে। মায়ের সাথে বা আত্মীয়দের সাথে অযথা বিরোধে জড়িয়ে যাওয়ার আশঙ্কা। অনৈতিক সম্পর্ক আপনার সাংসারিক সুখকে নষ্ট করবে। সপ্তাহর শেষার্ধে প্রেম ও রোমান্স বিষয়ে ভালো ঘটনা ঘটতে পারে। শিল্পী কলাকুশলী ও সৃজনশীল পেশাজীবীরা ভালো কাজের সুযোগ পাবেন। সন্তানের বিবাহ শাদীর আলোচনায় অগ্রগতি হবে। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে পদস্ত কর্মকর্তার সাহায্য পেতে পারেন। উচ্চ রক্তচাপের রুগীদের সতর্ক হতে হবে। কারো সাথে কোনো প্রকার ঝামেলায় জড়াতে যাবেন না।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: