বগুড়ায় নতুন আক্রান্ত ৭২, মৃত্যু ২

   
প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২০

ছবি: ইন্টারনেট

আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) থেকে: বগুড়ায় ৩২৪ নমুনার ফলাফলে আরও ৭২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২২ দশমিক ২২ শতাংশ। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৫ হাজার ৫৮৭ জন করোনায় আক্রান্ত শনাক্ত হলেন। একই সময়ে ৫১ জন সুস্থ হওয়ায় জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৪ হাজার ৪৪৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া জেলায় নতুন করে দুইজন মারা যাওয়ায় মৃত্যু হয়েছে এ পর্যন্ত ১২৪ জনের। এদের মধ্যে ১০১ জনই বগুড়ার স্থায়ী বাসিন্দা।

শুক্রবার (১৪ আগষ্ট) সকাল ১১টায় জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বগুড়া সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম ১৩ আগস্ট বৃহস্পতিবার জেলার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩২৪টি নমুনার ফলাফল বিশ্লেষণ তুলে ধরেন।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর জানান, সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) পরীক্ষা করা ২৮২টি নমুনার মধ্যে ৬৪টি পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে ৪২টি নমুনায় পজিটিভ আসে আরও ৮ জনের।

ব্রিফিংয়ে জানানো হয়, নতুন আক্রান্ত ৭২জনের মধ্যে পুরুষ ৪১জন, নারী ২৩জন এবং বাদবাকি ৮জন শিশু। এদের মধ্যে সদর উপজেলার ৫৭জন। অন্যান্য উপজেলার মধ্যে- শেরপুরে ৭জন, সোনাতলায় ৬জন এবং শিবগঞ্জে ২জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের হাসপাতালে স্থানান্তর করা হবে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: