বশেমুরবিপ্রবিতে মানববন্ধন, মূলহোতাদের গ্রেফতার ও শাস্তির দাবি

   
প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, ১৮ আগস্ট ২০২০

তানবির আলম খান, বশেমুরবিপ্রবি থেকে: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় মানববন্ধন হয়েছে। আজ মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা ১২টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রকৃত ঘটনা প্রকাশ ও জড়িত মূলহোতাদের শাস্তির দাবি জানানো হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন ছাত্রনেতা ফাহাদ সার্জিল, তারেক, বাবুল শিকদার বাবু এবং জাহাঙ্গীর আলম। এসময় তাঁরা বলেন, অতি দ্রুত চুরির ঘটনার আসল রহস্য উদঘাটন এবং জড়িতদের সকলকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।

বক্তারা বলেন, আমরা পুলিশ অথবা বিশ্ববিদ্যালয় প্রশাসনের দোষ দিচ্ছিনা। কোন ঘটনার মূল রহস্য উদ্ঘাটন করতে একটু সময় লাগে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরেকটু তৎপর হলে এবং পুলিশ একটু দ্রুত গতিতে কাজ করলে চুরির রহস্য উদ্ঘাটন এবং জড়িতদের সকলকে দ্রুত চিহ্নিত করে শাস্তি প্রদান করা সম্ভব হবে।

বশেমুরবিপ্রবির হারিয়ে যাওয়া ৪৯ টি কম্পিউটারের মধ্যে ৩৪ টি উদ্ধার হয়। এখনো উদ্ধার হয়নি ১৫ টি। এ পর্যন্ত মোট সাতজন গ্রেপ্তার হয়েছে যাদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী একজন, বাকীরা বহিরাগত। এছাড়াও স্থানীয় একজন যুবলীগ নেতার নাম এই ঘটনায় উঠে এসেছে। প্রশ্নের তীর রয়েছে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের দিকেও। কম্পিউটার চুরির ঘটনায় জড়িত কাউকেই ছাড় দেওয়া হবেনা বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন) ড. মো. শাহজাহান এবং গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার সাইদুর রহমান খান।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: