জয়ন্ত শিরালী জয়

গোপালগঞ্জ প্রতিনিধি

স্থায়ী ভিসি নিয়োগের দাবিতে বশেমুরবিপ্রবি’র কর্মচারী সমিতির কর্মবিরতি

   
প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, ২ সেপ্টেম্বর ২০২০

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থায়ী ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবীতে অনিদৃষ্টকালের কর্ম বিরতি দিয়ে অবস্থান কর্মসূচী পালন শুরু করেছে প্রতিষ্ঠানটির কর্মচারি সমিতি। আজ বুধবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে কর্ম বিরতি দিয়ে প্রশাসনিক ভবনের নিচে অবস্থান নিয়েছেন তারা।

এ সময় কর্মচারি সমিতির সভাপতি তরিকুল ইসলাম, সহ-সভাপতি মোঃ সাগর হোসেন পলু, সাধারণ সম্পাদক বিএম আশিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান ইসলাম, মোঃ মামুন মোল্লা ও সাংগঠনিক সম্পাদক মোঃ ইমরান হোসেনসহ আরো অনেকে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, দীর্ঘ ১১ মাস ধরে ভারপ্রাপ্ত ভিসি বিশ্ববিদ্যালয় পরিচালনা করছেন। এর ফলে কর্মচারীদের পদোন্নতি নীতিমালা সংশোধন, বেতন স্কেল অনুযায়ী ওভার টাইম নীতিমালা প্রণয়ন, কর্মচারীদের কোয়াটার শতভাগ বরাদ্দ নিশ্চিত করণ, দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারিদের বকেয়া বেতন পরিশোধ এবং কর্মচারিদের সকল ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব হচ্ছে না। স্থায়ী ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত তাদের এ অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বক্তরা।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: