প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, ৪ সেপ্টেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি সিংহ রাশিতে অবস্থান করবে। চন্দ্র মীন, মেষ আর বৃষ রাশিতে অবস্থান করবে। একাধিক গ্রহ যেমন রবির নিজ রাশি সিংহে অবস্থান, বুধের নিজ রাশি কন্যাতে তুঙ্গী অবস্থান, বৃহস্পতির ধনুতে অবস্থান, শনির মকরে অবস্থান ও মঙ্গলের নিজ রাশি মেষে অবস্থান ১২শ রাশির জাতক জাতিকার জন্য বহু দিক থেকেই উল্লেখ যোগ্য। বৃহস্পতির নিজের রাশিতে অবস্থান করে মেষ ,মিথুন ও সিংহে দৃষ্টি, মঙ্গলের কর্কট তুলা ও বৃশ্চিকে দৃষ্টি শনির মীন, কর্কট ও তুলায় দৃষ্টি, রবির কুম্ভ ও বুধের মীন রাশিতে দৃষ্টির ফলে তৎ সকল রাশির জাতক জাতিকারা বিভিন্ন ক্ষেত্রে সুফল আশা করতে পারেন। এবার চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে দ্বাদশ রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): চলতি সপ্তাহটি মেষ রাশির জাতক জাতিকার শুরুই হবে অতিরিক্ত ব্যয় দিয়ে। ঘর সংসারের প্রয়োজনে সপ্তাহর শুরুতেই বিশাল অঙ্কের অর্থ ব্যয় হবে। দূরের যাত্রার সুযোগ পাবেন। প্রবাসীদের কর্ম ও ভিসা সংক্রান্ত জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। আউটসোসির্ং থেকে আশানুরুপ আয় রোজগার হতে পারে। সপ্তাহর মধ্যভাগে চন্দ্র মঙ্গলের সংযোগে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির সাথে সাথে গৃহ বা আবাসন সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। পারিবারিক ক্ষেত্রে মা বা কোনো খালার কাছ থেকে স্থাবর সম্পত্তি লাভের যোগ রয়েছে। যানবাহন ক্রয় বিক্রয়ের যোগ। সপ্তাহর শেষ দিকে সঞ্চয়ের প্রচেষ্টা সফল হবেন। ধার দেওয়া টাকা ফেরত পাওয়ার যোগ প্রবল। ব্যবসায়ীক ও চাকরির বকেয়া টাকা পেয়ে যাবেন। খাদ্য দ্রব্য ও ফল মূল ব্যবসায়ীদের লোকসান পুশিয়ে ওঠার সম্ভাবনা।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি শুভাশুভ মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে দৈনন্দিন জীবনে বন্ধুর সাহায্য খুব প্রয়োজন। ব্যবসায়ীক ক্ষেত্রে বড় ভাই এর পরামর্শ ও সহযোগিতা আশা করা যায়। কোনো ভাই বোনের বিবাহ শাদী সংক্রান্ত আলোচনায় অগ্রগতি হবে। সপ্তাহর মধ্যভাগে আপনার ব্যবাসায়ীক ও পারিবারিক খরচ বৃদ্ধি পাবে। হঠাৎ করেই টাকার সংকট দেখা দিতে পারে। প্রবাসী কোনো বন্ধুর সহায়তা পেতে পারেন। কোনো স্থাবর সম্পত্তি ক্রয়ের আলোচনায় সফল হতে পারেন। সপ্তাহর শেষ দিকে চাকরিজীবীরা সুফেল পাবেন। মনের কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। ব্যবসা বাণিজ্যে অগ্রগতি হবে। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি আশা করা যায়।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য কর্ম লাভের। সপ্তাহর শুরুতেই চাকরি সংক্রান্ত পরীক্ষায় সফল হতে পারেন। প্রশাসনিক কাজে প্রভাবশালী আমলা বা নেতার সহায়তায় কাঙ্খীত স্থানে পদোন্নতি বা বদলী হবেন। আপনার জনপ্রতিনিধী হওয়ার স্বপ্ন পূরণে শেষ বাধা টুকুও কাটিয়ে ওঠা সম্ভব হবে। সপ্তাহর মধ্যভাগে আয় রোজগারে অগ্রগতি ও বকেয়া বেতন আদায়ের সুযোগ পাবেন। বড় ভাই বা বন্ধুর সাথে কোথাও যাওয়ার সম্ভাবনা। ব্যবসায়ীদের বকেয়া টাকা আদায় হতে চলেছে। প্রভাবশালী ব্যক্তির সাথে সু সম্পর্ক বজায় থাকবে। সপ্তাহর শেষ দিকে আপনার বৈদেশিক কাজ কর্মে সফলতা আসতে শুরু করবে। বিদেশ থেকে কোনো ভালো অর্ডার আসাতে গার্মেন্টস ব্যবসায়ীরা বহু অর্থ রোজগারের স্বপ্ন দেখতে পারেন। প্রবাসীদের ভাগ্য উন্নতি হতে থাকবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার সপ্তাহটি সার্বিক ভাবে শুভ। সপ্তাহর শুরুতেই ভাগ্য উন্নতির সুযোগ কাজে লাগাতে পারলে দারিদ্রতার দুষ্ট চক্র থেকে বেড়িয়ে আসতে পারবেন। জীবীকার জন্য বেকারদের বিদেশ যাত্রার যোগ প্রবল। উচ্চ শিক্ষায় কোনো প্রভাবশালী শিক্ষকের পূর্ণ সহায়তা পেতে পারেন। প্রবাসী আত্মীয়র কোনো ব্যক্তিগত কাজ করার সুযোগ আসবে। সপ্তাহর মধ্যভাগে চাকরিতে পদোন্নতি আশা করা যায়। প্রভাবশালী পদস্ত কর্মকর্তার আনুকূল্যে নতুন দায়িত্ব লাভের সুযোগ আসবে। পুলিশ প্রশাসনে কর্মরতদের কর্ম দক্ষতা বৃদ্ধির জন্য কোনো প্রশিক্ষণের সুযোগ পাবেন। সপ্তাহর শেষ দিকে ব্যবসায় আয় রোজগার বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক অগ্রগতিতে বন্ধুর কাছ থেকে কিছু মূলধন সংগ্রহ করার প্রয়োজন পড়বে। বড় ভাই বোনের সাথে চলতে থাকা বিরোধ দূর হয়ে ভালো সম্পর্ক গড়ে উঠতে যাচ্ছে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। চিকিৎসা ও চিকিৎসা সংক্রান্ত বিষয়ে অর্থ ব্যয়ের যোগ। ঝুঁকি নিয়ে কোনো কাজ করতে যাবেন না। ব্যক্তিগত কিছু ঋণ থেকে মুক্ত হতে পারেন। সপ্তাহর মধ্যভাগে ভাগ্য সহায় হয়ে উঠবে। সকলপ্রকার বৈদেশিক ব্যবসা বাণিজ্যে আশানুরুপ লাভ করতে পারবেন। প্রশাসনিক আমলা বা প্রভাবশালী নেতার প্রত্যক্ষ মদদে জীবীকার নতুন কোনো সুযোগ আসতে পারে। সপ্তাহর শেষ দিকে কর্মক্ষেত্রে সকল বাধা কাটিয়ে উঠতে পারবেন। মনের সকল প্রত্যাশা পূরণ হবে। কাজের জটিলতা দূর হয়ে যাওয়াতে আয়ের ধারা স্বাভাবিক হয়ে উঠবে। বেকারদের চাকরি লাভের যোগ প্রবল। পিতা বা পিতৃস্থানীয় কারো সাহায্য পাবেন।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি খুবই সাফল্যের। সপ্তাহর শুরুতেই ব্যবসা বাণিজ্যে ভালো লাভ হবে। অংশিদারী সকল প্রকার কাজে সফল হতে পারবেন। দাম্পত্য সুখ শান্তি ফিরে আসবে। জীবন সাথীর কাছ থেকে বড় অঙ্গের আর্থিক সাহায্য পাওয়া যেতে পারে। সপ্তাহর মধ্যভাগে সকল প্রকার ঝুঁকি কাজে লাগবে। শেয়ার ব্যবসায়ীরা লোকশান কাটিয়ে উঠতে সফল হবেন। দুর্ঘটনা থেকে সতর্ক হতে হবে। চিকিৎসা সংক্রান্ত ব্যবসা বাণিজ্যের সাথে জড়িতদের বহু লাভের আশা রয়েছে। সপ্তাহর শেষ দিকে ভাগ্যাকাশে কোনো বিপরিত লিঙ্গের সাহায্য পেতে পারেন। তার একক প্রচেষ্টায় বিদেশে স্থায়ী হওয়ার সুযোগ আসতে পারে। পিতার শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করবে। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজের সাথে জড়িয়ে পড়তে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হতে পারে। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায়ীরা কোনো অর্ডার পেতে পারেন। ছোট ভাই বোনের বিবাহ শাদী বা চাকরির আলাপ আলোচনায় অগ্রগতি হবে। সপ্তাহর মধ্যভাগে পারিবারিক প্রত্যাশা পূরণ হতে পারে। ভূ স্থাবর সম্পত্তি সংক্রান্ত জটিলতার অবশান আশা করতে পারেন। কর্মস্থলে আশানুরুপ অগ্রগতি আশা করা যায়। সম্ভব্য ক্ষেত্রে পদোন্নতির সুযোগ আসবে। সপ্তাহর শেষার্ধে সৃজনশীল পেশাজীবীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। অভিনয় শিল্পী ও নির্মাতারা ব্যস্ত সময় পার করতে পারেন। রোমান্টিক সম্পর্কে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। প্রেমিক প্রেমিকাদের অহেতুক সন্দেহ প্রবণতা এড়িয়ে চলতে হবে। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে কিছু জটিলতা দেখা দেবে। কাজ কর্মে দীর্ঘসূত্রীতার সম্মূখীন হতে পারেন। শরীর স্বাস্থ্য কিছুটা দূর্বল হওয়ার আশঙ্কা। কাজের লোকে সমস্যায় গৃহস্থালী কাজে ঝামেলা হতে থাকবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভাশুভ মিশ্র সম্ভাবনাময়। প্রেমের ক্ষেত্রে ভুল বুঝাবুঝির শিকার হতে পারেন। কোনো অনৈতিক সম্পর্কের কারনে আপনার যে অনুশোচনা হবে তাই আপনার জীবনে অনেক বড় শিক্ষা। কাউকে সাহায্য করতে গিয়ে নিজের বিপদ নিজে আনার ফল ভোগ করতে হবে। সপ্তাহর মধ্যভাগে ঔষধ পত্র, দাহ্য পদার্থ ও রাষায়নিক দ্রব্যাদির ব্যবসায় বহু আয়ের সুযোগ রয়েছে। তবে বিপদজনক দ্রব্যাদির ব্যবসায় সাবধান হতে হবে। সপ্তাহর শেষ দিকে জীবন সাথীর সহায়তায় ব্যবসা বাণিজ্যে বা কর্মস্থলে উন্নতির যোগ। অংশিদারী ব্যবসা বাণিজ্যে চলতে থাকা প্রতিবন্ধকতা দূর হয়ে যাবে। ব্যাংক ঋণ লাভের সম্ভাবনা। দাম্পত্য ক্ষেত্রে সুখ শান্তি বজায় থাকবে। অবিবাহিতদের বিয়ের আলোচনায় উন্নতি।

ধনু রাশি(২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার সপ্তাহর শুরুতেই কোনো প্রত্যাশা পূরণ হবে। জমি আবাসন সংক্রান্ত কাজে আত্মীয়দের পূর্ণ সহায়তা পেতে পারেন। নিজের একটি ব্যক্তিগত যানবাহনের স্বপ্ন পূরণে মায়ের সাহায্য পাওয়া যাবে। সপ্তাহর মধ্যভাগে রোমান্টিক সম্পর্কে সাবধান হতে হবে। অসতর্ক কোনো মূহূর্তের খেশারত যেনো সারাজীবন দিতে না হয়। শিল্পী ও কলাকুশলীরা কোনো অণৈতিক প্রস্তাবের আহ্ববান পেতে পারেন। সাবধান থাকতে হবে। সন্তানের প্রেম ভালোবাসাকে সম্মান দিতে চেষ্টা করতে হবে। সন্তানের সাথে এ বিষয়ে রাগ জেদ অভিমান করে কোনো লাভ নেই। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে আশানুরুপ অগ্রগতি হবে। ব্যবসায়ীক কাজে বিশ্বস্ত কর্মচারীর সহায়তা পেতে পারেন। কোনো বড় ধরনের লোকশান থেকে অলৌকিক ভাবে রক্ষা পেয়ে যাবেন।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতেই বস্ত্র ও স্বর্ণালঙ্কার ক্রয়ের যোগ প্রবল। অনলাইন পণ্য ব্যবসায়ীদের আশানুরুপ আয়ের সুযোগ আসবে। অবিবাহিত ছোট ভাই বোনের বিবাহশাদীর আলাপ আলোচনায় অগ্রগতি হতে পারে। মিডিয়াতে কাজ করার সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। সপ্তাহর মধ্যভাগে সাংসারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। আত্মীয় বিরোধের অবশান আশা করতে পারেন। আয় রোজগারের ক্ষেত্রে বন্ধুদের সহায়তা লাভ। মাতৃকূলের কোনো আত্মীয়র স্থাবর সম্পত্তি পেতে পারেন। সপ্তাহর শেষ দিকে আপনার প্রেমের ক্ষেত্রে সাফল্য লাভ। বহু দিন ধরে প্রেমে চলতে থাকা বাধা বিপত্তি ও প্রতিবন্ধকতার সমাপ্তি আসন্ন। পরিবারের লোকজন আপনার দৃঢ় মনবলের কাছে নতি স্বীকার করতে বাধ্য হবে। প্রেমের বিয়ের আলোচনা শুরু হতে পারে। সন্তানের শারীরিক অবস্থার উন্নতিতে মানসিক দুঃশ্চিন্তা কেটে যাওয়ার যোগ।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি সার্বিক ভাবে শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে দীর্ঘদিন ধরে চলতে থাকা আর্থিক জটিলতার সমাধান আশা করতে পারেন। বিশেষ করে ফরেক্সে যাদের পূঁজি আটকে গেছে তারা কোনো ভালো সংবাদ পাবেন। জাতিকাদের সঞ্চয়ের প্রচেষ্টায় আশানুরুপ অগ্রগতি হবে। সপ্তাহর মধ্যভাগে বৈদেশিক সূত্র থেকে ভালো সংবাদ পাবেন। গার্মেন্টস ও রপ্তানী বাণিজ্যের সাথে জড়িতদের ভালো কিছু অর্ডার আসতে শুরু করবে। ছোট ভাই বোনের সাহায্য পাওয়ার আশা করতে পারেন। মিডিয়া জগতের তারকাদের সাথে হটাৎ দেখা হয়ে যেতে পারে। সপ্তাহর শেষ দিকে মনের কোনো লালিত স্বপ্ন পূরণ হবে। গৃহ পরিবর্তনের যোগ প্রবল। কর্মস্থল থেকে আবাসন সুবিধা আদায় করতে পারবেন। আত্মীয়দের সাহায্য পাওয়ার যোগ প্রবল। যানবাহন ক্রয়ের সুযোগ আসবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি নিজের সম্মান ও মর্যাদা বৃদ্ধির। বহুদিনের কোনো ঝামেলা সপ্তাহর শরুতেই সমাধান করতে সক্ষম হবেন। করোনার কারনে সাময়ীক বেকাদের কাজের সুযোগ আসবে। ব্যবসায়ীক ক্ষেত্রে পুরোনো সকল ঝামেলা মুছে ফেলে নতুন করে শুরু করতে পারেন। সপ্তাহর মধ্যভাগে আর্থিক সঙ্কটের অবশান আশা করা যায়। বকেয়া বেতন বা বিল আদায় হওয়াতে সঞ্চয়ের প্রচেষ্টায় সফল হতে পারেন। খাদ্য ও পানিয়ের ব্যবসায় আশানুরুপ আয় রোজগারের যোগ। শ্যালক শ্যালিকাদের জীবিকার ব্যবস্থা করতে পারবেন। বাড়িতে আত্মীয় স্বজনের আগমন হতে পারে। সপ্তাহর শেষ দিকে বৈদেশিক যোগাযোগে সফলতা পাবেন। বিদেশ থেকে ভালো কিছু পণ্য রপ্তানীর চাহিদা পত্র পেতে পারেন। প্রতিবেশীর সাথে চলতে থাকা বিবাদমান অবস্থার উত্তরণ সহজ হবে। সাংবাদিকতায় সম্মানিত হতে পারেন। বিদেশ ভ্রমনের সুযোগ আসবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: