মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

খালেদা জিয়ার জামিন

‘শর্ত প্রত্যাহারে সরকারের ইঙ্গিত পেলে আবেদন করতে আপত্তি থাকবে না’

                       
প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, ৩ অক্টোবর, ২০২০

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, করোনা মহামারী দুর্যোগের সময় পৃথিবীর বিভিন্ন দেশের সরকার মানুষের পাশে দাঁড়িয়েছে। বাংলাদেশের মানুষও একজন আরেকজনের পাশে দাঁড়িয়েছে। আর এই মহামারির মধ্যে শাহেদ করোনার জাল সার্টিফিকেট তৈরী মাধ্যমে যা করেছে। এতে সারা পৃথিবীর কাছে বাংলাদেশ অনেক ছোট হয়ে গেছে। খারাপ সময়ে কোথায় আর কোন পর্যায়ে আমরা রয়েছি? আমরা জাতি হিসেবেও অনেক ছোট হয়ে গেছি। বিভিন্ন সরকার প্রধানরা বাংলাদেশ নিয়ে অনেক মন্তব্য করেছেন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মাহবুব উদ্দিন খোকন বলেন, সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার বাসায় আমাকে ডেকেছিলেন। সেখানে অনেক সময় আমি ছিলাম। ওনার (খালেদা জিয়া) তিন সপ্তাহ পূর্বে যে অবস্থা ছিল শারীরিক অবস্থার এখন তার থেকে আরও বেশি খারাপ। আমাকে তিনি (খালেদা জিয়া) বললেন ‘আমি খেতে পারছি না। খেতে গেলেই আমার বমি চলে আসে।’

বিএনপির এই আইনজীবী বলেন, ‘ভাত নরম করে গিলে খান খালেদা জিয়া। তিনি হাটতে পারেন না। হাটার জন্য তাকে সাপোর্ট দিতে হয়। কারণ তার হাটুতে প্রচন্ড ব্যাথা, হাতে ব্যাথা।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তার উন্নত চিকিৎসার জন্য আবেদন করার পরে মানবিক দিক বিবেচনায় দ্বিতীয় বারের মতো সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাজা স্থগিত করে খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়েছে। এজন্য সরকারকে ধন্যবাদ জানিয়ে মাহবুব উদ্দিন খোকন বলেন, ধন্যবাদ জানাই, কিন্তু এখানে সরকার শর্ত জুড়ে দিয়েছে। আবেদন তো ওপেন ছিল যাতে চিকিৎসা দেশে বিদেশে যেকোন স্থানে করা যায়।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তিনি নিজেও উদ্বিগ্ন, দেশবাসী উদ্বিগ্ন, বিএনপি নেতাকর্মীরাও উদ্বিগ্ন। আবেদন ওপেন ছিল তার চিকিৎসা করার জন্য। আর এখানে সরকার শর্ত জুড়ে দিয়েছেন যে তিনি বিদেশে যেতে পারবেন না। খালেদা জিয়ার জামিনে শর্ত না জুড়ে দিলে আরও মানবিক হতো।

তিনি আরও বলেন, ‘সরকার যদি মনে করে শর্ত প্রত্যাহার করবে না আমাদের আবেদন করা ছাড়া বা ওনার পরিবারের আবেদন করা ছাড়া। সরকার কোন ভাবে যদি ইঙ্গিত দেয়, তাহলে পরিবারের পক্ষ থেকে আমার মনে হয় আবেদন করতে আপত্তি থাকবে না।’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com