শিক্ষার্থীদের সরাসরি উপস্থিতির মাধ্যমেই ভর্তি পরীক্ষা নেবে রাবি

                       
প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, ২৭ অক্টোবর, ২০২০

কামরুল হাসান অভি, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সশরীরে উপস্থিতির মাধ্যমে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে রাবি উপাচার্য এম আব্দুস সোবহানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডীন অধ্যাপক ড. ফজলুল হক।

তিনি বলেন, একাডেমিক কাউন্সিলে ভর্তি পরীক্ষা স্বাস্থবিধি মেনে সশরীরে উপস্থিতির মাধ্যমে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে, পরীক্ষা কত নম্বরের হবে এবং ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন— এ সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। চলতি বছরের এইচএসসির ফলাফল প্রকাশের পর ভর্তি পরীক্ষা কমিটি এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

তিনি বলেন, এখন থেকে অনার্স (স্নাতক) শেষ করেই সকল শিক্ষার্থী সমাবর্তনে অংশ গ্রহণের সুযোগ পাবে। কিন্তু, করোনা ভাইরাসের কারণে বিভিন্ন বর্ষের পরীক্ষা অসম্পন্ন থাকায় যাদের সম্মানের ফল আটকে আছে তাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ বেশ কিছু বিভাগ অনেকগুলো এজেন্ডা উত্থাপন করায় এবিষয়ে সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com